ঢাকার শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠান শেষ করতে হবে সকাল ১১টায়

ঢাকার শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠান শেষ করতে হবে সকাল ১১টায়

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী অনুষ্ঠান নির্বিঘ্নে পালনের উদ্দেশ্যে ১৭ মার্চ জাতীয় শিশু দিবসের অনুষ্ঠান শিক্ষা প্রতিষ্ঠানকে সকাল এগারোটার মধ্যে শেষ করার অনুরোধ জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

আজ বুধবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী অনুষ্ঠানের নিরাপত্তা উপ-কমিটি বৈঠক শেষে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, ঢাকার ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণের জন্য ঢাকা মহানগরের সকল শিক্ষা প্রতিষ্ঠান নিজস্ব অনুষ্ঠান, সকাল ১১টার মধ্যে শেষ করার অনুরোধ করা হবে এবং এই বিষয়ে আমরা শিক্ষা মন্ত্রণালয়কে অনুরোধ জানাব।

তিনি বলেন, এটা জাতীয় শিশু দিবস। শিশুদের অনুষ্ঠান ও যা কিছু হয় শুধু ঢাকা শহরে ১১টার মধ্যে শেষ করতে হবে। শুধু ঢাকা শহরে উদ্বোধনী অনুষ্ঠানের জন্য সকাল ১১টার মধ্যে শেষ করতে হবে স্কুল শিক্ষা প্রতিষ্ঠান শিশু দিবসের অনুষ্ঠান। অন্যান্য শহরে স্বাভাবিকভাবেই চলবে।

তিনি বলেন, উদ্বোধনী অনুষ্ঠানের প্রতিটি ইভেন্টে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। ফায়ার সার্ভিস ও মেডিক্যাল টিম সব সময় প্রস্তুত থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানের পর সাংস্কৃতিক অনুষ্ঠান থাকবে, সেখানে যথেষ্ট নিরাপত্তা ব্যবস্থা থাকবে এবং ঢাকার বাইরে বিভিন্ন ধরনের অনুষ্ঠান হবে এবং সেখানেও জেলা প্রশাসকসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply