সাগর-রুনি মামলা হাইকোর্টের কার্য তালিকা থেকে বাদ

সাগর-রুনি মামলা হাইকোর্টের কার্য তালিকা থেকে বাদ

শুনানি গ্রহণে আদালতের ক্ষমতা থাকার পরেও রাষ্ট্রপক্ষ আদালতের ক্ষমতা নিয়ে প্রশ্ন তুলেছে। সে কারণে সাগর-রুনি মামলা হাইকোর্টের কার্য তালিকা থেকে বাদ দেয়া হয়েছে।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার এ আদেশ দেন।

মামলায় সন্দেহভাজন হিসেবে আটক তানভীর রহমানের আইনজীবী অ্যাডভোকেট ফাওজিয়া করিম ফিরোজ এ আদেশের পর বলেছেন, প্রধান বিচারপতির কাছে আবেদন করা হবে, যেন এই আদালতেই শুনানি করা হয়।

এদিকে সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্তের অগ্রগতি প্রতিবেদন আজ বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে দাখিল করছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

এর আগে সোমবার (২ মার্চ) অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে আদালতে হলফনামা আকারে দাখিলের জন্য র‌্যাবের পক্ষ থেকে অগ্রগতি প্রতিবেদন জমা দেওয়া হয়।

ওইদিন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল সারওয়ার বিন কাশেম বলেন, সাগর-রুনি হত্যা মামলার অগ্রগতি সংক্রান্ত একটি প্রতিবেদন হলফনামা আকারে হাইকোর্টের বেঞ্চে দাখিলের জন্য দেওয়া হয়েছে।

এর আগে গত বছরের ১৪ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তাকে ৪ মার্চ বা তার আগে এ মামলার তদন্তের সর্বশেষ অবস্থা এবং অপরাধের সঙ্গে তানভীরের সম্পৃক্ততার বিষয়ে একটি প্রতিবেদন হলফনামাসহ দাখিলের নির্দেশ দেন হাইকোর্ট।

Leave a Reply