নারী নাগরিকের যে প্রশ্নে ঘাবড়ে গেলেন পুতিন!

নারী নাগরিকের যে প্রশ্নে ঘাবড়ে গেলেন পুতিন!

বিশ্বের শীর্ষ ক্ষমতাধর ব্যক্তিদের মধ্যে অঘোষতিভাবে এক নম্বরে রয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। সেই পুতিনকেই এক নারী নাগরিকের প্রশ্নে পড়তে হয়েছে বিব্রতকর পরিস্থিতিতে।

তাঁর এক সময়ের রাজনৈতিক উপদেষ্টা মেয়র আনাতোলি সোবচাকের মৃত্যুর প্রতিষ্ঠাবার্ষীকিতে শ্রদ্ধা জানাতে গিয়ে বুধবার রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে এক নারীর প্রশ্নের সম্মুখীন হন পুতিন। ওই নারী হঠাৎ পুতিনকে জিজ্ঞাসা করে বসেন, দয়া করে বলুন মাসে ১০,৮০০ রুবল (১৭০ ডলার) বেঁচে থাকা সম্ভব কিনা?

প্রশ্নের উত্তরে খুবই ক্ষীণ কণ্ঠে পুতিন বলেন, আমি মনে করি তা কঠিন। ওই নারী আবারও বলেন, আমি জানি আপনি মাসে ৮ লাখ রুবল পান। এর উত্তরে পুতিন বলেন, রশিয়ার অনেকে উচ্চ আয় করলেও প্রেসিডেন্টের বেতন সর্বোচ্চ নয়। ওই নারী আবারও বলেন, আমার পড়াশোনা থাকা এগুলো বাদ দিলেও প্রতি মাসে বাজার খরচ হয় ১ হাজার রুবল।

এছাড়া ফ্ল্যাটের ইউটিলিটি বিল দিতেই ৪ হাজার রুবল খরচ হয়ে যায়। এগুলো কি আপনি ঠিক করবেন না। পুতিন উত্তরে জানান তিনি এই সকল সমস্যার সমাধানের সর্বোচ্চ চেষ্টা করছেন। পরে ওই নারী পুতিনের সঙ্গে একটি ছবি তোলার অনুরোধ জানালে ভ্লাদিমির পুতিন তার মনের ইচ্ছা পূরণ করেছেন বলে জানিয়েছে দেশটির গণমাধ্যমগুলো।

Leave a Reply