সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত বাংলাদেশির অবস্থা আশঙ্কাজনক

সিঙ্গাপুরে করোনায় আক্রান্ত বাংলাদেশির অবস্থা আশঙ্কাজনক

সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশির অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। তিনি বলেছেন, সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রী ব্রিভিয়ান বালাকৃষ্ণান তাকে টেলিফোনে জানিয়েছেন, ৩৯ বছর বয়সী ওই বাংলাদেশি চিকিৎসায় সাড়া দিচ্ছেন না। বর্তমানে তার অবস্থা আশঙ্কাজনক।

আজ বুধবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ইসলামী সহযোগিতা সংস্থার (ওআইসি) সংস্কার নিয়ে এক অধিবেশন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

সিঙ্গাপুরের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথোপকথনের প্রসঙ্গ টেনে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি বললাম যদি উনার মৃত্যু হয়, তাহলে পরিবার তো লাশ চাইবে। তিনি জানালেন, সেই ব্যবস্থাও তার সরকার করবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সিঙ্গাপুরে আক্রান্ত রোগীদের নাম সরকার জানে। তবে রোগীর প্রাইভেসির স্বার্থে সিঙ্গাপুরে কর্তৃপক্ষ নাম প্রকাশ করতে চায় না।

উল্লেখ্য, গত ৯ ফেব্রুয়ারি সিঙ্গাপুরে প্রথম কোনো বাংলাদেশির শরীরে করোনাভাইরাস শনাক্ত করে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। বাংলাদেশি ওই প্রবাসী সিঙ্গাপুরের এনসিআইডির আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন। সিঙ্গাপুরে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮১ জন। এদের মধ্যে ৫ জন বাংলাদেশি।

Leave a Reply