দক্ষিণের ৩১ নম্বর ওয়ার্ডের ফলাফলের ওপর স্থগিতাদেশ

দক্ষিণের ৩১ নম্বর ওয়ার্ডের ফলাফলের ওপর স্থগিতাদেশ

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে ৩১ ওয়ার্ডে গত ১০ ফেব্রুয়ারি ঘোষিত ফলাফলের ওপর স্থগিতাদেশ দিয়েছেন হাইকোর্ট। দুই মাসের জন্য স্থগিতাদেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে গত পহেলা ফেব্রুয়ারি ঘোষিত ফলাফলের ভিত্তিতে গেজেট প্রকাশের কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিবসহ সংশ্লিষ্ট নয়জনকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ আজ রবিবার এ আদেশ দেন। ৩১ নম্বর ওয়ার্ড নির্বাচনে কাউন্সিলর পদে নিজেকে বিজয়ী দাবি করে জুবায়েদ আদেলের করা এক রিট আবেদনে এ আদেশ দেন আদালত। রিট আবেদনকারীপক্ষে শুনানি করেন আইনজীবী মনজিল মোরসেদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নূর উস সাদিক।

আদেশের পর অ্যাডভোকেট মনজিল মোরসেদ সাংবাদিকদের বলেন, গত পহেলা ফেব্রুয়ারি নির্বাচন সম্পন্ন হওয়ার পর প্রিজাইডিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার চূড়ান্ত ফলাফল প্রকাশ করে। এতে জুবায়েদ আদেলকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়। পরবর্তীতে কমিশনের যুগ্ম সচিব মো. আব্দুল বাতেন উক্ত ভোটের ফলাফল পরিবর্তন করে নতুন ফল ঘোষণা করেন। এতে সরকার দলীয় প্রার্থী শেখ মোহাম্মদ আলমগীরকে নির্বাচিত ঘোষণা করা হয়। এ অবস্থায় জুবায়েদ আদেল রিট আবেদন করেন।

Leave a Reply