বিশ্বকাপজয়ীদের নিয়ে অনূর্ধ্ব-২১ দল; মাসিক বেতন লাখ টাকা

বিশ্বকাপজয়ীদের নিয়ে অনূর্ধ্ব-২১ দল; মাসিক বেতন লাখ টাকা

দেশের ক্রিকেট ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বকাপ জয় করেছে অনূর্ধ্ব-১৯ দল। বিশ্বকাপ জয়ের পরেই প্রশ্ন উঠেছে, এই ক্রিকেটারদের নিয়ে এখন কী করবে বিসিবি? তাদেরকে জাতীয় দলের জন্য তৈরি করতে কোন পথে হাঁটবে? ক্রিকেট বিশ্লেষকরা বলছিলেন, দেশের ক্রিকেটের স্বার্থেই এদের পরিচর্যা করতে হবে। সুন্দর পরিকল্পনা থাকতে হবে। টিম স্পিরিট নষ্ট করে ছেড়ে দেওয়া যাবে না। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) ক্রিকেট বিশেষজ্ঞদের সঙ্গে একমত হয়ে একটি পরিকল্পনা প্রণয়ন করেছে।

আজ মিরপুর শের-ই-বাংলায় বিশ্বকাজয়ী ক্রিকেটারদের বরণ শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি বলেন, ‘এই দলটিকে সম্পূর্ণ ইনট্যাক্ট রাখা হবে অনুর্ধ্ব-২১ দল হিসেবে। তাদের জন্য ভিন্ন ভিন্ন কোচিং স্টাফ এবং সর্বোচ্চ প্র্যাকটিস ফ্যাসিলিটি নিশ্চিত করা হবে। যত রকমের সর্বোচ্চ সুযোগ সুবিধা দেয়া যায় তার সবই দেয়া হবে। আগামী ২ বছর একসঙ্গে রেখে ট্রেনিং দেয়া হবে এবং এই পরবর্তী ২ বছর, প্রতিটি ক্রিকেটারকে মাসে এক লক্ষ টাকা করে পারিশ্রমিক দেয়া হবে। ২ বছর পর পারফরম্যান্স বিবেচনা করে নতুন সিদ্ধান্ত দেয়া হবে।’

উল্লেখ্য, আজ বিকালে দেশের মাটিতে প্রত্যাবর্তন ঘটেছে বিশ্বকাপজয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের। বিকাল ৪টা ৫৫ মিনিটে বিশ্বজয়ী বাংলাদেশ দলকে বহন করা বিমানটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে। তাদের বরণ করে নিতে আগে থেকেই বিমানবন্দরে উপস্থিত ছিলেন সরকারের মন্ত্রী বিসিবির কর্মকর্তাবৃন্দ, এবং বিপুল সংখ্যক সাংবাদিক। বিমানবন্দর থেকে সরাসরি মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে নেওয়া হয় ক্রিকেটারদের। সেখানেও বিপুল সংখ্যক ক্রিকেটপ্রেমী তাদের বরণ করে নেয়।

Leave a Reply