বাংলাদেশের পর নিউজিল্যান্ডেই এত খারাপ খেললেন কোহলি!

বাংলাদেশের পর নিউজিল্যান্ডেই এত খারাপ খেললেন কোহলি!

বিরাট কোহলি মানেই ব্যাট হাতে রানের ফোয়ারা ছোটানো। প্রতিপক্ষ বোলারদের হাঁটুতে কাঁপুনি ধরিয়ে দেওয়া। তারও খারাপ সময় আসে, কিন্তু এতটা খারাপ সময় ক্যারিয়ারে বেশি দেখেননি কোহলি। আজ তৃতীয় ওয়ানডে হেরে নিউজিল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হয়েছে ভারত। ৫০ ওভারের ম্যাচে তার খারাপ সময় দেখে ক্রিকেটপাগলদের মনে পড়ে যাচ্ছে ৫ বছর আগের স্মৃতি। সেই সময় বাংলাদেশের বিপক্ষে কোহলির খুব খারাপ সময় কেটেছিল।

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আগেই হেরে গেছে ভারত। মাউন্ট মাউঙ্গানুইয়ের তৃতীয় ওয়ানডে ম্যাচ কোহলির দলের কাছে নিয়মরক্ষার। চোটের জন্য রোহিত শর্মা ওয়ানডে সিরিজ থেকে আগেই ছিটকে যাওয়ায় ভারতের ওপেনিং স্লট দুর্বল হয়ে যায়। রোহিতের অনুপস্থিতিতে কোহলির দায়িত্ব নেওয়া উচিত ছিল। কিন্তু সেটা তিনি পারেননি। প্রথম ওয়ানডেতে ভারত অধিনায়ক করেন ৫১ রান, দ্বিতীয় ম্যাচে ১৫ এবং তৃতীয় ম্যাচে করেন মাত্র ৯ রান! তিন ম্যাচে ২৫ গড়ে কোহলির সংগ্রহ ৭৫ রান।

গত ৪ বছরে কোহলিকে ব্যাট হাতে এতটা ম্লান দেখায়নি। এবারের নিউজিল্যান্ড সফরের কাছাকাছি রয়েছে ২০১৫ সালের বাংলাদেশ সফর। ওই সফরে বাংলাদেশে এসে ৩ ম্যাচে মাত্র ৪৯ রান করেছিলেন কোহলি! তিন ম্যাচের সেই সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিয়েছিল মাশরাফির বাংলাদেশ। কোহলির সাম্প্রতিক সর্বশেষ ৯টি ইনিংস এরকম- ৪,০,৮৫, ১৬, ৭৮, ৮৯, ৫১, ১৫ এবং ৯। এই বিশ্বসেরা ব্যাটসম্যান নিজেকে এমন উচ্চতায় নিয়ে গেছেন যে, সামান্য খারাপ করলেও সমর্থকেরা হতাশ হয়ে পড়েন।

Leave a Reply