তিন শিক্ষক নিয়োগ বাতিলের রায় স্থগিত

তিন শিক্ষক নিয়োগ বাতিলের রায় স্থগিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগে ২০১৯ সালে জারি করা বিজ্ঞপ্তির আলোকে দেওয়া তিন শিক্ষকের নিয়োগ বাতিল সংক্রান্ত হাইকোর্টের রায় স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। ৮ সপ্তাহের জন্য ওই স্থগিতাদেশ দেওয়া হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে আজ সোমবার এ আদেশ দেন চেম্বার জজ। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার এবিএম আলতাফ হোসেন। অপরপক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট এএফ হাসান আরিফ, ব্যারিস্টার ফিদা এম কামাল ও ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া।

আদেশের পর ব্যারিস্টার এবিএম আলতাফ হোসেন সাংবাদিকদের জানান, হাইকোর্ট ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগে তিন শিক্ষক শামসুন্নাহার, মুখতার হোসেন ও রেজভী আহমেদ ভুঁইয়ার নিয়োগ বাতিল করেছিলেন। ওই রায় স্থগিত করা হয়েছে। ফলে এখন ওই তিনজনকে নিয়োগের ক্ষেত্রে আইনগত কোনো বাধা থাকল না।

হাইকোর্ট গত ২৯ জানুয়ারি এক রায়ে ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগে তিন শিক্ষকের নিয়োগ বাতিল করে রায় দিয়েছিলেন। ওই বিভাগে শিক্ষক নিয়োগের জন্য ২০১৯ সালে জারি করা বিজ্ঞপ্তি অবৈধ ঘোষণা করে ওই রায় দিয়েছিলেন আদালত।

Leave a Reply