করোনাভাইরাসের রেকর্ডের দিনে হাসপাতালে চীনা প্রেসিডেন্ট

করোনাভাইরাসের রেকর্ডের দিনে হাসপাতালে চীনা প্রেসিডেন্ট

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস ১০০ জনের প্রাণ কেড়ে নিয়ে নতুন রেকর্ড গড়েছে। আর এমন দিনে হঠাৎ করেই হাসপাতাল পরিদর্শনে গেলেন চীনা প্রেসিডেন্ট শি জিনপিং। এসময়ের তুলা একটা ছবিতে জিনপিংকে করোনাভাইরাসের টেস্ট করাতে দেখা যায়।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, আজ সোমবার বেইজিংয়ের চেংইয়ং জেলায় করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসায় তৈরি বিশেষ হাসপাতালে যান জিনপিং। ভাইরাস প্রতিরোধী মাস্ক ও শরীরে কালো রংয়ের জ্যাকেটে মোড়ানো অবস্থায় জিনপিং ওই হাসপাতাল পরিদর্শন করেন। তারপর তিনি ওই হাসপাতাল থেকে ভিডিও কল করেন উহানে। সেখানের পরিস্থিতির খোঁজ-খবর নেন।

করোনাভাইরাস মোকাবিলা নিয়ে সার্বিক অবস্থারও খবর নেন তিনি। তবে তার এমন হঠাৎ অবতার নিয়ে নেটিজেনদের মধ্যে নানা প্রশ্ন ওঠেছে। কারণ করোনা বিপর্যস্ত দেশের প্রেসিডেন্ট নিরুদ্দেশ ছিলেন মহামারি শুরু হওয়ার পর থেকেই।

পরিদর্শনে গিয়ে শি জিনপিং বলেন, আত্মবিশ্বাস রয়েছে যে, আমরা অবশ্যই এই ভাইরাসের সঙ্গে যুদ্ধে জয়ী হব। তিনি বলেন, আমাদের এই ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করা উচিত। আমাদের আত্মবিশ্বাস থাকতে হবে যে, আমরা অবশ্যই জিতব।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৯০৮ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন মোট ৪০ হাজার একশ ৭১ জন। হুবেই প্রদেশে সবচেয়ে বেশি মারা গেছেন। আর দেশের বাইরে মারা গেছেন দুই জন। তার মধ্যে হংকংয়ে একজন। আর একজন মারা গেছেন ফিলিপাইনে। চীনের বাইরে বিশ্বের আরো অন্তত ২৮টি দেশে ভাইরাসটি ছড়িয়ে পড়েছে। যাতে তিন শতাধিক মানুষ আক্রান্ত রয়েছেন।

সূত্র: ওয়াল স্ট্রিট জার্নাল।

Leave a Reply