কাঁদলেন সুজন

কাঁদলেন সুজন

খালেদ মাহমুদ সুজন। বাংলাদেশের ক্রিকেটের বিতর্কিত একজন ব্যক্তিত্ব। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও বিসিবির গেম ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান। একাধিকবার ক্যাসিনোতে গিয়ে ক্যামেরাবন্দি হয়ে বিতর্কের জন্ম দিয়েছেন। বারবার পূর্ণ মেয়াদে জাতীয় দলের কোচ হতে চেয়েছেন। সেই খালেদ মাহমুদ সুজনকে এবার কৃতিত্ব দেওয়ার সময় এসেছে।

গতকল রবিবার পরাক্রমশালী ভারতকে মাটিতে নামিয়ে বিশ্বকাপ জিতে নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এতদিন সিনিয়র বা জুনিয়র পর্যায়ে বারবার সেমিফাইনাল কিংবা ফাইনালে হারতে হয়েছে। এবার সেই ব্যর্থতার ইতিহাস মুছে নতুন ইতিহাস গড়েছে ছেলেরা। আর এই দিনটির জন্য দীর্ঘ ২ বছর ধরে ছেলেদের তৈরি করার দায়িত্বটি পালন করেছে বিসিবির গেম ডেভলপমেন্ট কমিটি।

বিশ্বকাপ নিশ্চিত হওয়ার পর ছেলেরা যখন উল্লাস করছিল, তখন ক্যামেরায় ধরা পড়ে আনন্দে কাঁদছেন বিসিবির গেম ডেভলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন। ধারাভাষ্যকার ইয়ান বিশপ বলছিলেন, ‘ইনি সেই মানুষ, যিনি বিশ্বকাপের আগে তাদের সমস্ত পরিকল্পনা করেছিলেন।’ কথাটির আক্ষরিক অর্থ যাই হোক না কেন, বিশ্বকাপ জয়ের আনন্দে বিতর্কিত ব্যক্তিত্ব খালেদ মাহমুদের এই কান্না ছুঁয়ে গেছে ক্রিকেটপ্রেমীদের।

অধিনায়ক আকবর আলী যেমন বলেছেন, ‘এটি অনেকটা স্বপ্ন বাস্তব হওয়ার মতো। আমরা সুযোগের অপেক্ষায় ছিলাম। এটা গত দেড়-দুই বছরে আমাদের কঠোর পরিশ্রমের ফল। আমরা এতদিন একটা দল হয়ে খেলেছি। ম্যাচে সেটার প্রভাবই পড়েছে। আশা করছি এই জয় আমাদের ক্রিকেটের এগিয়ে যেতে সহায়ক হবে।’

Leave a Reply