আমিরাতে করোনাভাইরাস থেকে সেরে উঠলেন চীনা নারী

আমিরাতে করোনাভাইরাস থেকে সেরে উঠলেন চীনা নারী

সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার পর করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিলেন চীনের এক নারী। জানা গেছে, তিনি সম্পূর্ণভাবে সেরে উঠেছেন। তারপর আমিরাত সরকারকে ধন্যবাদ দিয়েছেন।

চীন থেকে আমিরাতে যাওয়া ৭৩ বছর বয়সী ওই নারী উহান শহরের বাসিন্দা। আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, করোনাভাইরাস থেকে সম্পূর্ণভাবে সেরে উঠেছেন চীনের নাগরিক লিও উজিয়া। হাসপাতালে থাকা অবস্থায় স্বাভাবিকভাবেই তিনি সেরে উঠেছেন।

স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, আমিরাতে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত, আমিরাতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং চিকিৎসকরা ওই নারীকে অভিনন্দন জানিয়েছেন।

সুস্থ হয়ে ওঠা লিও উজিয়া ধন্যবাদ দিয়েছেন আমিরাত সরকারকে। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর যেভাবে আমিরাত সরকার তার পাশে থেকেছে, সেজন্য তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

ওই নারীর পরিবারের অন্য সদস্যরাও করোনা আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন। তাদেরকেও যত্নসহকারে চিকিৎসা দেওয়া হচ্ছে। এজন্যও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন উজিয়া।

তবে এই ভাইরাসের কোনো ভ্যাকসিন না থাকার কারণে অন্য রোগের লক্ষণ দেখে চিকিৎসা দিচ্ছেন চিকিৎসকরা। জানা গেছে, কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলে সাধারণত, জ্বর, সর্দি, কাশি, নিউমোনিয়া হয়ে থেকে। মূলত চিকিৎসা দেওয়া হয় সেসব রোগের লক্ষণ দেখেই।

Leave a Reply