ফজলে মাহমুদের সেঞ্চুরির পর শফিউলের ৫ উইকেট

প্রথম দিনে ব্যাটে-বলে দক্ষিণাঞ্চলের জয়জয়কার। শুরুতে ব্যাট হাতে সেঞ্চুরি হাঁকালেন ফজলে মাহমুদ। এরপর বল হাতে একাই উত্তরাঞ্চলের ৫ উইকেট নিলেন শফিউল ইসলাম। আর এই দুইয়ের সাফল্যে ভর করে দারুণ দিন কাটলো দক্ষিণাঞ্চলের।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ১ম ম্যাচে শুক্রবার (৩১ জানুয়ারি) চট্টগ্রামে শুরুতে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ২৬২ রান সংগ্রহ করে দক্ষিণাঞ্চল। এরপর নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৪৬ রানেই ৫ উইকেট হারিয়ে দিন শেষ করে উত্তরাঞ্চল। ৫ উইকেট রেখে উত্তরাঞ্চল দিনশেষে ২১৬ রানে পিছিয়ে আছে।

টসে হেরে ব্যাট করতে নেমে স্কোর বোর্ডে কোনো রান যুক্ত হওয়ার আগেই বিদায় নেন দক্ষিণাঞ্চলের ওপেনার শাহরিয়ার নাফিস। এরপর আনামুল হকও (১০) দ্রুত বিদায় নেন। এরপর শক্ত হাতে হাল ধরেন ফজলে মাহমুদ। ১৬৪ বলে ১২৫ রান দক্ষিণাঞ্চলের ইনিংসের প্রাণ।

দক্ষিণাঞ্চলের হয়ে ব্যাট হাতে ৩১ রানের ইনিংস খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ২৭ ও ২৬ রান এসেছে যথাক্রমে শামসুর রহমান ও নুরুল হাসানের ব্যাট থেকে। এছাড়া বলার মতো রান আসেনি আর কোনো ব্যাটসম্যানের ব্যাটে।

বল হাতে উত্তরাঞ্চলের সুমন খান নিয়েছেন ৩ উইকেট। ২টি করে উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ, এবাদত হোসেন ও আরিফুল হক। বাকি উইকেট তানভির হায়দারের।

এদিকে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে রীতিমত শফিউল ঝড়ের সামনে পড়ে যায় উত্তরাঞ্চল। সারাদিনে তাদের ৫টি উইকেটের পতন হয়েছে, যার সবগুলো একাই তুলে নিয়েছেন শফিউল এবং এর মধ্যে ৪টিই বোল্ড।

ওপেনার লিটন দাস শুন্য রানে বিদায় নেওয়ার পর ৪ রানের মধ্যে আরও ৩ উইকেট হারিয়ে বসে উত্তরাঞ্চল। এরপর রনি তালুকদার ও সানজামুল মিলে কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন। কিন্তু ব্যক্তিগত ১৬ রানে সানজামুল বিদায় নেন। রনি ২৬ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

Leave a Reply