সাইফের ‘ধৈর্যশীল’ ইনিংস ছাপিয়ে তাইজুলের ৫ উইকেট

সাইফের ‘ধৈর্যশীল’ ইনিংস ছাপিয়ে তাইজুলের ৫ উইকেট

ওপেনিংয়ে নেমে ‘ধৈর্যশীল’ ব্যাটিংয়ের নজির স্থাপন করে ফিফটি তুলে নিয়েছিলেন মধ্যাঞ্চলের সাইফ হাসান। তবে দিনশেষে সব মনোযোগ কেড়ে নিয়েছেন পূর্বাঞ্চলের স্পিনার তাইজুল হোসেন।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ২য় ম্যাচে শুক্রবার (৩১ জানুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নামে মধ্যাঞ্চল। ব্যাটিংয়ে নেমে মধ্যাঞ্চলকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার সাইফ ও সৌম্য সরকার।

দলকে ৪৬ রানে রেখে সৌম্য (৩৬) বিদায় নেওয়ার পর সাইফকে যোগ্য সঙ্গ দিতে পারেননি নাজমুল হোসেন শান্ত (১০), রকিবুল হাসান (৪), মোহাম্মদ মিঠুন (৩)। তবে তাইবুর রহমান এসে সাইফের সঙ্গে ৭২ রান জুটি গড়েন।

৪৬ রানের ইনিংস খেলে বিদায় নেন তাইবুর। এরপর শুভাগত হোম ৩ রান করেই ড্রেসিং রুমের পথ ধরেন। তবে অন্য প্রান্ত আগলে রাখেন সাইফ। তাকে কিছুক্ষণ সঙ্গ দেন সোহরাওয়ার্দী (৩১)। এরপর আবার ধাক্কা।

ছবি: শোয়েব মিথুনদলীয় ২১১ রানে শহিদুল ইসলাম (৪) বিদায় নেওয়ার পর ২ রান যোগ হতেই তাইজুলের ঘূর্ণিতে হার মানেন সাইফ ও মোস্তাফিজুর রহমান। বিদায়ের আগে ২১৪ বলে ৫৮ রানের ধৈর্যশীল এক ইনিংস খেলেন সাইফ। ৩৩৩ মিনিট স্থায়ী এই ইনিংসটি ৫টি চার ও ২ ছক্কায় সাজানো, স্ট্রাইক রেট মাত্র ২৭.১০।

বল হাতে তাইজুলের ৫ উইকেটের পাশাপাশি মধ্যাঞ্চলের হয়ে ২টি করে উইকেট তুলে নিয়েছেন আবু জায়েদ, নাঈম হাসান। বাকি উইকেট হাসান মাহমুদের।

এদিকে দিনের শেষভাগে নিজেদের প্রথম ইনিংসে পূর্বাঞ্চল মাত্র ২ বল মোকাবিলা করতেই দিনের খেলার সমাপ্তি টানা হয়। এই ২ বলে কোনো রান আসেনি। অর্থাৎ দ্বিতীয় দিন একেবারে শুন্য থেকে শুরু করবেন তামিম ইকবালরা।

Leave a Reply