‘জম্মু-কাশ্মীরে উন্নয়নের বার্তা ছড়িয়ে দিতে হবে’

‘জম্মু-কাশ্মীরে উন্নয়নের বার্তা ছড়িয়ে দিতে হবে’

ভারতের কেন্দ্রীয় মন্ত্রীদের সে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বুঝিয়েছেন, জম্মু ও কাশ্মীরের ঘরে ঘরে উন্নয়নের বার্তা ছড়িয়ে দিতে হবে। পাশাপাশি উপত্যকার গ্রামাঞ্চলে আরো বেশি করে প্রচার করতে হবে উন্নয়নের বিষয়টি।

গত আগস্ট মাসে জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করে সেখানকার বিশেষ রাজ্যের মর্যাদা বাতিল করে দেয় মোদি সরকার। রাজ্যটিকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবেও ঘোষণা করা হয় কেন্দ্র থেকে।

সেই পদক্ষেপের প্রায় পাঁচ মাস পর এবার উপত্যকা অঞ্চলে উন্নয়নের পরিকল্পনা সেখানকার মানুষের কাছে পৌঁছে দিতে তৎপর হলেন খোদ প্রধানমন্ত্রী। আগামী সাত দিনে ৩৬ জন মন্ত্রী জম্মু ও কাশ্মীর সফরে যাবেন, মানুষের ঘরে ঘরে পৌঁছে দেবেন উন্নয়নের বার্তা।

সব সময়ই পরিকল্পনা করে এগোতে পছন্দ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জম্মু ও কাশ্মীরে কেন্দ্রের হয়ে প্রচার কর্মসূচি শুরুর আগেও তাই ছক করেই এগিয়ে যেতে চান তিনি। সেই লক্ষ্যেই গতকাল শুক্রবার মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে বৈঠক করেন তিনি।

ওই বৈঠকে মন্ত্রীদের তৃণমূল স্তরে পৌঁছে গিয়ে বিভিন্ন কেন্দ্রীয় পরিকল্পনা কাশ্মীরের স্থানীয় মানুষের কাছে পৌঁছে দেওয়ার নির্দেশ দিয়েছেন মোদি।

Leave a Reply