ঢাবির প্রতিটা হল গ্রন্থাগারে বঙ্গবন্ধু কর্নার, উদ্বোধন ২৩ জানুয়ারি

ঢাবির প্রতিটা হল গ্রন্থাগারে বঙ্গবন্ধু কর্নার, উদ্বোধন ২৩ জানুয়ারি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ স্মরণ করে রাখতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি হল-গ্রন্থাগার ও কেন্দ্রীয় গ্রন্থাগারে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) এই উদ্যোগ নিয়েছে। ১৮টি হল ও কেন্দ্রীয় গ্রন্থাগারে একযোগে এই বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হবে আগামী ২৩ জানুয়ারি।

বঙ্গবন্ধু কর্নার স্থাপনের বিষয় নিয়ে কাজ করছেন স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী।

তিনি বলেন, বাঙালি জাতির মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি হল লাইব্রেরিতে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়। এখানে বঙ্গবন্ধু, বাঙালির মুক্তি সংগ্রামের বইসমূহ স্থান পাবে। বঙ্গবন্ধু কর্নারের জন্য শেলফ তৈরি ও প্রতিটি কর্নারের জন্য বই ক্রয়ের কাজ প্রায় শেষ পর্যায়ে।

তিনি বলেন, আগামী ২৩ জানুয়ারি বিকাল ২টায় সমাজবিজ্ঞান অনুষদের মোজাফফর আহমদ চৌধুরী অডিটোরিয়ামে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সকল হলে একযোগে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করা হবে।

তিনি বলেন, ডাকসুর প্রত্যেকটি সম্পাদকের আলাদা বাজেট আছে। আমি আমার সম্পাদককে বাজেট থেকে মুজিববর্ষকে সামনে রেখে উদ্যোগ নিয়েছি। বঙ্গবন্ধু, স্বাধীনতা সংগ্রাম ও শেখ হাসিনার বই থাকবে। প্রতিটা হলে ৫০-১০০টি করে বই থাকবে। শেলফ এবং বই ডাকসু সংগ্রহ করবে।

Leave a Reply