বিশ্ব ইজতেমার জুমার নামাজে লাখো মুসল্লি

বিশ্ব ইজতেমার জুমার নামাজে লাখো মুসল্লি

বিশ্ব ইজতেমা ময়দানে জুমার নামাজ আদায় করেছেন দেশ-বিদেশের কয়েক লাখ মুসল্লি। ইজতেমার প্রথম ধাপের মতো দ্বিতীয় ধাপের প্রথম দিন আজ শুক্রবার (১৭ জানুয়ারি) জুমার নামাজে অংশ নিতে জনসমুদ্রে পরিণত হয় ইজতেমা ময়দান।

গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে ইজতেমার দ্বিতীয় ধাপে জুমার নামাজে ইমামতি করেন বাংলাদেশের মাওলানা মোশারফ। মুসল্লিদের ‘আল্লাহু আকবর’ ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে বিশ্ব ইজতেমা ময়দান। জুমার নামাজ আদায় করতে রাজধানী ঢাকাসহ আশপাশের এলাকা থেকে ছুটে আসেন নানা বয়সী মানুষ। দীর্ঘ পথ পায়ে হেঁটে আছেন অনেকেই। তিলধারণের ঠাঁই ছিল না প্রায় ১৬০ একর জমিতে তৈরি করা বিশাল ছাউনির নিচে। বহু মসুল্লীকে স্থানাভাবে পাকা রাস্তায়, খবরের কাগজ, হুগলা ও পলিথিন বিছিয়ে নামাজ আদায় করতে দেখা যায়।

এর আগে টঙ্গীর তুরাগতীরে আজ শুক্রবার (১৭ জানুয়ারি) শুরু হয় তাবলিগ জামাতের বার্ষিক মহাসম্মেলন বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। ফজরের পর আমবয়ানের মধ্য দিয়ে ইজতেমা শুরু হয়।

ইজতেমা যোগ দিতে ময়দানে জড়ো হয়েছেন দেশ-বিদেশের ধর্মপ্রাণ মুসল্লিরা। গতকাল বৃহস্পতিবার বাদ ফজর মুফতি শাহজাদ হোসেনের আমবয়ানের মধ্য দিয়ে মূলত তিন দিনের কার্যক্রমের সূচনা ঘটে। রবিবার আখেরি মোনাজাতে শেষ হবে এবারের দুই পর্বে ছয় দিনের ইজতেমা। দ্বিতীয় পর্বের আয়োজনে রয়েছেন মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীরা।

Leave a Reply