ইরান কোনো হুমকি দেয়নি, আমিরাত সম্পূর্ণ নিরাপদ

ইরান কোনো হুমকি দেয়নি, আমিরাত সম্পূর্ণ নিরাপদ

মার্কিন বিমান হামলায় ইরানের রেভ্যুলেশনারি গার্ডের কুদস ফোর্সের প্রধান লেফটেন্যান্ট কাসেম সোলাইমানি হত্যার ঘটনায় আজ বুধবার প্রতিশোধ নিয়েছে তেহরান। সবমিলিয়ে টান টান উত্তেজনা বিরাজ করছে মধ্যপ্রাচ্যে। এরই মধ্যে সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, মধ্যপ্রাচ্যের বর্তমান পরিস্থিতির জেরে আমিরাত ক্ষতিগ্রস্ত হবে না।

এক বিবৃতিতে জানানো হয়েছে, সংযুক্ত আরব আমিরাত মনে করে কথোপকথন এবং রাজনৈতিক আলোচনার মধ্য দিয়ে বর্তমানের সঙ্কট মোকাবিলা করা সম্ভব। ইরান এবং যুক্তরাষ্ট্রের বৈরি সম্পর্ক আমিরাতের নাগরিক কিংবা পর্যটকদের কোনোভাবেই ক্ষতির মধ্যে ফেলবে না। সে দেশের সবকিছুই স্বাভাবিক আছে বলেও জানানো হয়েছে।

আজ বুধবারই দুবাই সরকার এক বিবৃতিতে জানিয়েছে, আন্তর্জাতিক অনেক গণমাধ্যমে বলা হচ্ছে, বর্তমান পরিস্থিতিতে দুবাই নিরাপদ নয়। এটা একেবারেই ভ্রান্ত ধারণা। এটা একেবারেই গুজব এবং কোনো সরকারি কর্মকর্তার সূত্র ব্যবহার করে এ ধরনের খবর প্রকাশ/সম্প্রচার করা হয়নি।

এ ধরনের গুজব প্রচার না করার ব্যাপারে আমিরাত সরকারের পক্ষ থেকে গণমাধ্যমের কাছে অনুরোধ জানানো হয়েছে। ইরান যে দুবাইকে টার্গেট করছে বলে খবর বেরিয়েছে, সেটা পুরোটাই গুজব। ইরান এ ধরনের কোনো হুমকিই দেয়নি।

Leave a Reply