বিজেপির হুঙ্কার পরিণত হয়েছে আইনে : জামিয়াত-এ-উলেমা-হিন্দ

বিজেপির হুঙ্কার পরিণত হয়েছে আইনে : জামিয়াত-এ-উলেমা-হিন্দ

এতদিন যা ছিল নেতাদের হুঙ্কার, বৃহস্পতিবার তা পরিণত হয়েছে আইনে। ভারতের নাগরিকত্ব সংশোধনী বিল পাসের প্রতিবাদে উত্তাল সে দেশ। আগুন জ্বলছে উত্তর-পূর্বাঞ্চলে। সেই আঁচ এবার এসে পড়ল পশ্চিমবঙ্গে। বিক্ষোভে উত্তাল হলো উত্তর ২৪ পরগনাও।

ওই জেলার গুমা এলাকায় এনআরসি ইস্যু ও নাগরিকত্ব সংশোধনী বিল পাসের বিরোধিতা করে এবার রাজপথে নামল জামিয়াত-এ-উলেমা-হিন্দের সদস্যরা। ওই দলের ওয়ার্কিং কমিটির সদস্য ও সমর্থকরা বিলের বিরোধিতা করতে শুক্রবার পথে নেমে বিক্ষোভ দেখায় এবং পথ অবরোধ করে।

ফলে দীর্ঘ সময় ধরে অবরুদ্ধ হয়ে পড়ে যশোর রোড। পরে অশোকনগর থানার পুলিশ এসে জামিয়েত উলেমার সমর্থকদের অবরোধ তুলে দেয় এবং যশোর রোডের যানজট নিয়ন্ত্রণ করে।

জানা গেছে, শুক্রবার দুপুর ৩টা থেকে জামিয়াত-এ-উলেমা-হিন্দের সদস্যরা প্রথমে গুমার খোঁজদেলপুরে আসে। সেখান থেকে গুমার চৌমাথায় পৌঁছায় তারা। সেখানে গিয়ে সিএবি বিলের বিরোধিতা করে নরেন্দ্র মোদির কুশ পুত্তলিকা পোড়ানো হয়।

তারপর যশোর রোডে ক্যাব বিরোধি কয়েক হাজার জামিয়াত সমর্থকরা বিক্ষোভ সমাবেশ করে। দীর্ঘক্ষণ যশোর রোড অবরোধ করে রাখেন। জামিয়াত-এ-উলেমা-হিন্দের পক্ষ থেকে জানানো হয়েছে, সিএবি বিল ও এনআরসি নিয়ে আগামিতে ভারতজুড়ে বৃহত্তর আন্দোলনে নামা হবে ।

Leave a Reply