আগারগাঁওয়ে গ্যাস লাইনে বিস্ফোরণ, চার শ্রমিক দগ্ধ

আগারগাঁওয়ে গ্যাস লাইনে বিস্ফোরণ, চার শ্রমিক দগ্ধ

রাজধানীর আগারগাঁও এলাকায় গতকাল শনিবার সন্ধ্যায় ওয়াসার লাইনের কাজ করার সময় গ্যাস লাইনের বিস্ফোরণে চার শ্রমিক দগ্ধ হয়েছেন। তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়েছে।

দগ্ধরা হলেন- জোনায়েদ (২২), নিলু (২৮) কবির আহমেদ (২৫) ও রুবেল (২৮)।

দগ্ধ নিলু মিয়া জানান, তারা বেশ ক’জন শ্রমিক কয়েকদিন ধরে আগারগাঁওয়ের ষাট ফিট রাস্তায় ওয়াসা কাজ করছিলেন। সেখান দিয়ে নতুন ওয়াসার পাইপ বসানোর জন্য মাটি খনন করেন তারা। এর মধ্যে একটি গর্তে গ্যাসের পাইপ থেকে গ্যাস লিকেজ হচ্ছিল। তিনি বলেন, আমরা সাবধানেই কাজ করছিলাম। রাস্তা খননের জন্য বড় হাতুড়ি দিয়ে রাস্তায় আঘাত করার সঙ্গে সঙ্গেই বিকট শব্দ হয়ে আগুন লেগে যায়। এতে সবাই কম বেশি দগ্ধ হয়েছে। ধারণা করা হচ্ছে, পাকা রাস্তায় হাতুড়ির দিয়ে আঘাত করায় এ ঘটনা ঘটেছে।

তিনি আরো জানান, দগ্ধ হওয়ার পর অন্য শ্রমিকরা তাদের উদ্ধার করে প্রথমে সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। পরে সেখান থেকে রাত সোয়া ৯টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে স্থানান্তর করা হয়। বর্তমানে চারজনই জরুরি বিভাগে চিকিৎসাধীন রয়েছেন।

দগ্ধদের মধ্যে তিনজনের গ্রামের বাড়ি পাবনায়। একজনের বাড়ি ময়মনসিংহে। কাজের সুবাদে শ্রমিকরা আগারগাঁওয়ের তালতলা এলাকায় থাকেন।

সত্যতা নিশ্চিত করেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া। তিনি বলেন, চার শ্রমিক দগ্ধ হয়ে বার্ণ ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। তিনি বলেন, চার জনের হাতে পায়ে ও মুখমন্ডল দগ্ধ হয়েছে। তবে অবস্থা গুরুতর নয়।

Leave a Reply