অবশেষে মুক্তি পেলেন চিদাম্বরম

অবশেষে মুক্তি পেলেন চিদাম্বরম

ভারতের প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরম মুক্তি পেয়েছেন। জেলে ১০৫ দিন কাটিয়ে মুক্তি পেলেন তিনি। আইএনএক্স মিডিয়া আর্থিক তছরূপের মামলায় গ্রেপ্তারের পর, পি চিদাম্বরমকে জামিন দিয়েছে সুপ্রিম কোর্ট।

গ্রেপ্তারের তিনমাস পর মুক্তি পেলেন চিদাম্বরম। তিনি বেশীরভাগ সময়টাই কাটিয়েছেন তিহার জেলে।

সুপ্রিম কোর্ট জানিয়েছে, চিদাম্বরম অনুমতি ছাড়া ভ্রমণ করতে পারবেন না এবং প্রয়োজনমতো জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দিতে হবে। তাঁকে ২ লক্ষ টাকার বন্ডও জমা দিতে বলা হয়েছে। মামলা নিয়ে প্রকাশ্যে কোনও মন্তব্য করতে পারবেন না কংগ্রেস নেতা। এছাড়াও কোনও সাক্ষাৎকারও দিতে পারবেন না। পি চিদাম্বরম বুধবার সকাল ১১টায় সংসদে উপস্থিত হবেন বলে জানিয়েছেন তাঁর ছেলে কার্তি চিদাম্বরম।

আদালতের অনুমতি ছাড়া ভ্রমণ করতে পারবেন না পি চিদাম্বরম, এবং প্রয়োজনে জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দিতে হবে। মামলা সংক্রান্ত বিষয়ে বিবৃতি দিতে পারবেন না এবং সাক্ষাৎকারও দিতে পারবেন না তিনি।

দিল্লি হাইকোর্টের জামিন খারিজকে চ্যালেঞ্জ করেন পি চিদাম্বরম। মঙ্গলবার মামলার গুরুত্বের ওপর হাইকোর্টের পর্যবেক্ষণের সমালোচনা করে সুপ্রিম কোর্ট, এবং উল্লেখ করে,’তিনটি পরীক্ষা’র ফল ছিল এই রাজনৈতিক নেতার পক্ষে, সেগুলি হলো তিনি পালাবেন না, তথ্য প্রমাণ নষ্ট করবেন না এবং তিনি তদন্তকারীদের সহযোগিতা করেছেন।

সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণ হলো-আর্থিক অপরাধ স্বাভাবিকভাবেই গভীর, এবং জামিন মঞ্জুর করাই রীতি, খারিজ করা ব্যতিক্রম।

সূত্র : এনডিটিভি

Leave a Reply