পলাতক চার আসামির বিরুদ্ধে এবার হুলিয়া ও ক্রোকি পরোয়ানা

পলাতক চার আসামির বিরুদ্ধে এবার হুলিয়া ও ক্রোকি পরোয়ানা

আবরার হত্যা মামলার পলাতক চার আসামির বিরুদ্ধে এবার ক্রোকি পরোয়ানা ও হুলিয়া জারি করেছেন আদালত। আজ সকালে মামলার বিচারক অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কায়সারুল ইসলাম এই হুলিয়া ও পরোয়ানা জারি করেন। এর আগে গত ১৮ নভেম্বর পলাতক ওই চার আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন একই আদালত। সংশ্লিষ্ট থানা পরোয়ানা তামিলসংক্রান্ত বিষয়ে প্রতিবেদন (আসামিদের নির্দিষ্ট ঠিকানায় না-পাওয়া) জমা এবং ওই আসামিদের গ্রেপ্তারে অপারগ হয়ে আদালতের শরণ নিলে আদালত আজ তাদের বিরুদ্ধে ক্রোকি পরোয়ানা ও হুলিয়া জারি করেন।

যাদের বিরুদ্ধে এই পরোয়ানা ও হুলিয়া জারি করা হয় তাঁরা হলেন মোর্শেদুজ্জামান জিসান, এহতাশিমুল রাব্বি তানিন, মোর্শেদ ইসলাম ও মোস্তবা রাফিদ। প্রথম তিনজনই এজাহারনামীয় আসামি। রাফিদের নাম এজাহারে ছিল না। তাঁকে চার্জশিটে অন্তর্ভুক্ত করা হয়েছে।

গত ১৩ নভেম্বর আবরার হত্যা মামলায় ২৫ জনকে আসামি করে চার্জশিট দেওয়া হয়। মহানগর গোয়েন্দা পুলিশ তদন্ত শেষে এই চার্জশিট দেয়। এই মামলার ২১ আসামিকে ঘটনার পর গ্রেপ্তার করা হয়েছে। তাঁরা বর্তমানে কারাগারে আছেন। চার্জশিটভুক্ত সব আসামি বুয়েটের ছাত্র ও ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

উল্লেখ্য, ফেসবুকে একটি স্ট্যাটাস দেওয়ার জেরে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে গত ৬ অক্টোবর রাতে ডেকে নিয়ে যান বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরেবাংলা হলের সিঁড়ির করিডর থেকে তাঁর মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় ফাহাদের বাবা মো. বরকত উল্লাহ ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

আগামী ৫ জানুয়ারি ২০২০ মামলার পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে।

Leave a Reply