কৃষি বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

কৃষি বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে কৃষি ও কৃষির প্রাধান্য থাকা সাতটি সরকারি বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা। ময়মনসিংহে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের ছয়টি কেন্দ্রে শনিবার সকাল ১১টায় একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবার ভর্তি পরীক্ষার নেতৃত্বে ছিল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়। ভর্তি পরীক্ষার কক্ষ পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বলেন, আগামীবার আরো বেশিসংখ্যক শিক্ষার্থী যেন পরীক্ষায় বসতে পারে সে বিষয়টি আমরা মাথায় রাখবো। মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর একান্ত নির্দেশক্রমে শিক্ষার্থী-অভিভাবকদের দুর্ভোগ ও অর্থের অপচয় লাঘবে এমন পরীক্ষা পদ্ধতির আয়োজন করেছি। ভবিষ্যতেও এ ধারাটি অব্যহত থাকবে।

পরীক্ষা শেষে বাকৃবি ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক ড. মো. জহির উদ্দিন বলেন, অন্য ৬টি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রগুলো থেকে খোঁজ নিয়ে জেনেছি যে প্রায় ৭০ শতাংশ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে এবং কোথাও কোনো অনিয়মের ঘটনা ঘটেনি।

এদিকে পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, পরীক্ষার প্রশ্নপত্র কোনো ভুল এবং পরীক্ষা দিতে কোনো সমস্যার সম্মুখীন হতে হয়নি।

ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ৫ ডিসেম্বরের মধ্যে প্রকাশ করা হবে। পরীক্ষার ফলাফল ও ভর্তি সংক্রান্ত সকল তথ্য http:// www.admission-agri.org ওয়েবসাইটে পাওয়া যাবে।

প্রসঙ্গত, ২০১৯-২০ শিক্ষাবর্ষে সাতটি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ৩ হাজার ৫৫৫টি আসনের বিপরীতে আবেদন করে ৭৫ হাজার ৯৩৯ জন শিক্ষার্থী। ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি মেনে সিটের ১০ গুণক ৩৫ হাজার ৯৮২ জন শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষায় বসার সুযোগ দেয় ভর্তি কমিটি।

Leave a Reply