সৌদি থেকে দেশে ফিরলেন সেই হুসনা

সৌদি থেকে দেশে ফিরলেন সেই হুসনা

সৌদি আরবে গৃহকর্তার নির্যাতনের শিকার হয়ে বাঁচার আকুতি জানিয়ে ভিডিও বার্তা পাঠানো সেই হুসনা আক্তার অবশেষে দেশে ফিরেছেন। হুসনাকে বহনকারী সৌদি এয়ারলাইন্সের এসভি-৮০৪ ফ্লাইট বুধবার রাত ১১টা ২০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

ব্র্যাকের অভিবাসন প্রোগ্রামের প্রধান শরিফুল হাসান এই তথ্য জানিয়েছেন।

জানা গেছে, অ্যাম্বুলেন্সে করে তাকে এয়ারপোর্টের ভিআইপি গেট দিয়ে বের করা হয়। এরপর প্রবাসীকল্যাণ বোর্ডের বিশেষ টিমের সহায়তায় অ্যাম্বুলেন্সটি তাকে নিয়ে সরাসরি হবিগঞ্জে যাবে।

এর আগে সৌদি স্থানীয় সময় দুপুর ২টায় ফ্লাইটটি ঢাকার উদ্দেশে রওনা দেয়।

হুসনার বাড়ি হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার আনন্দপুর গ্রামে। গত ৭ নভেম্বর আর্থিক সচ্ছলতা আনতে গৃহকর্মীর কাজ নিয়ে সৌদি আরবে যান।

হুসনার পাঠানো ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। বিভিন্ন গণমাধ্যমে বিষয়টি নিয়ে সংবাদ প্রকাশ হয়। বিষয়টি বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের নজরে এলে তাঁকে দেশে আনার প্রক্রিয়া শুরু হয়।

প্রসঙ্গত, ভিডিওবার্তার মাধ্যমে তার স্বামীকে নির্যাতনের বর্ণনা দিয়ে দেশে ফেরার আকুতি জানান সৌদি আরবে নির্যাতিত হুসনা। তার ভিডিওবার্তা ও স্বামীর অভিযোগের পরিপ্রেক্ষিতে কালের কণ্ঠে সংবাদ প্রকাশিত হলে হুসনাকে দেশে ফেরাতে উদ্যোগী হয় বাংলাদেশ সরকার।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশ কনসুলেট জেনারেল শ্রমকল্যাণ উইং হুসনাকে উদ্ধার করে সেইফহোমে নিয়ে যায়। সেইফহোমে নেওয়ার পর আজ বুধবার দেশে পাঠানো হয় হুসনাকে।

Leave a Reply