বসুন্ধরা কিংসে আর্জেন্টিনার খেলোয়াড়

বসুন্ধরা কিংসে আর্জেন্টিনার খেলোয়াড়

রাশিয়া বিশ্বকাপ খেলা কোস্টারিকার ড্যানিয়েল কলিনড্রেসকে দলে নিয়ে অভিষেক আসরে চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়ে বসুন্ধরা কিংস। আসছে মৌসুমেও বসুন্ধরা কিংসেই খেলবেন তিনি। আর তাঁর হাতকে আরো শক্তিশালী করতে এবার কিংসে দেখা যাবে এক আর্জেন্টাইনকে। ম্যারাডোনা-মেসির দেশে খেলা আর্জেন্টাইন মিডফিল্ডার নিকোলাস দেলমন্তেকে দলে ভিড়িয়েছে বসুন্ধরা কিংস।

কয়েক দিন আগে ঢাকায় এসেছেন নিকোলাস দেলমন্তে। খেলতেন স্পেনের দ্বিতীয় বিভাগে, এক্সট্রেমাদুরা ক্লাবে তাঁর চুক্তি শেষ হয় গত জুনে। এরপর এই মিডফিল্ডারের ক্যারিয়ারে নতুন অধ্যায় শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগে। প্র্যাকটিসে তিনি দুর্দান্ত। তাতে দারুণ আশাবাদী বসুন্ধরা কিংসের টেকনিক্যাল ডিরেক্টর জোবায়ের নিপু, ‘এই আর্জেন্টাইন টেকনিক্যালি খুব ভালো। তার ভিশন এবং থ্রু বলগুলো এত চমৎকার যে তাকে পছন্দ করবে যেকোনো কোচ। ওর সঙ্গে কিরগিজস্তানের বখতিয়ারের একটা জুটি হয়ে গেলে মাঝমাঠে কিংসের খেলা হবে দেখার মতো।’

৩০ বছর বয়সী এই মিডফিল্ডার খেলবেন মাশুকের জায়গায়। জাতীয় দলের ট্রেনিংয়ে এই দেশি মিডফিল্ডার ইনজুরিতে পড়ায় এবার সমস্যায় পড়ে চ্যাম্পিয়নরা। সেই পজিশনে খেলবেন আর্জেন্টাইন নিকোলাস আর কিরগিজস্তানের বখতিয়ার দুইশোবেকভ খেলবেন নাম্বার ‘টেন’ পজিশনে। দুই বিদেশির বোঝাপড়া ভালো হলে ইতিবাচক প্রভাব পড়বে বর্তমান চ্যাম্পিয়নদের পারফরম্যান্সে।

কিংসের পাঁচ বিদেশি চূড়ান্ত হয়ে গেছে। আগেরবারের দানিয়েল কলিনদ্রেস ও বখতিয়ারকে রেখে নতুন নিয়েছে তিনজনকে। তাতে দলের ভারসাম্য ও শক্তি দুটোই বেড়েছে মনে করেন বসুন্ধরা কিংসের প্রেসিডেন্ট ইমরুল হাসান, ‘আমাদের রক্ষণভাগ বলতে গেলে পুরোপুরি নতুন। এই সংস্কারটা খুব জরুরি ছিল আমাদের জন্য। তাতে দলের ভারসাম্য ফিরেছে এবং শক্তিও বেড়েছে। ভালো কয়েকজন বিদেশি এসেছে, বিশেষ করে আর্জেন্টাইন মিডফিল্ডারের খেলা দেখে সবাই খুব খুশি। তাই আমার বিবেচনায় গতবারের চেয়ে ভালো দল হয়েছে এবার।’ এই দলের আনুষ্ঠানিক প্রস্তুতি শুরু হচ্ছে আজ বসুন্ধরা কিংসের নতুন মাঠে।

Leave a Reply