ফ্রান্সে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ব্রিজ, নিহত ১

ফ্রান্সে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল ব্রিজ, নিহত ১

ফ্রান্সে একটি ব্রিজ ভেঙে পড়ে ১৫ বছরের এক কিশোরী নিহত হয়েছে। আজ সোমবার দক্ষিণ-পশ্চিম ফ্রান্সে এই ঘটনা ঘটে। এই ঘটনার পর চার জনকে পানি থেকে উদ্ধার করা হয়েছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, বাবা-মায়ের সঙ্গে গাড়িতে ছিল ১৫ বছরের ওই কিশোরী। ব্রিজের ওপর দিয়ে গাড়িটি যাওয়ার সময়ই ব্রিজ ভেঙে নদীতে পড়ে যায়। খরস্রোতা টার্ন নদীর পানিতে হাবুডুবু খেতে শুরু করেন সবাই। এক নারী কোনোক্রমে সাঁতরে পাড়ে আসতে সক্ষম হন। ঘটনার পরই উদ্ধারকাজে পৌঁছে যায় হেলিকপ্টার। হেলিকপ্টারেই তোলা হয় ওই কিশোরীর মৃতদেহ। ৪০ জন পুলিশকর্মীসহ মোট ৬০ জনের একটি টিম উদ্ধারকাজ করছে। এখনো নিখোঁজ কয়েকজন। ট্রাক চালক ও অন্য একটি গাড়ির চালকের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

১৯৩০ সালের দিকে তৈরি ওই ব্রিজ ১৯ টন মাল বহনে সক্ষম। এটি ছিল একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ব্রিজ। অনেক মানুষ এই ব্রিজ ব্যবহার করতেন। স্কুল পড়ুয়ারাও পার হতেন এই ব্রিজ দিয়ে। তাই এই দুর্ঘটনা রীতিমত আতঙ্ক ছড়িয়েছে। এই ব্রিজ ৪৯২ ফুট লম্বা, ১৬ ফুট চওড়া। ২০০৩ সালে এটির রেনোভেশন হয়। নিয়মিত পরীক্ষা করা হয় বলেও জানা গিয়েছে। তবে কেন এই দুর্ঘটনা ঘটেছে তা এখানো জানা যায়ানি।

Leave a Reply