ক্যাসিনো খালেদের তদন্ত প্রতিবেদন দাখিল ২৩ জানুয়ারি

ক্যাসিনো খালেদের তদন্ত প্রতিবেদন দাখিল ২৩ জানুয়ারি

ঢাকা দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া ওরফে ক্যাসিনো খালেদের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলার তদন্ত প্রতিবেদনের জন্য আগামী ২৩ জানুয়ারি দিন ধার্য করা হয়েছে। আজ সোমবার ঢাকা মহানগর দায়রা জজ ও জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশ এই তারিখ ধার্য করেন।

রবিবার প্রতিবেদন দাখিল করার জন্য দিন ধার্য ছিল। কিন্তু তদন্ত শেষ না হওয়ায় তদন্ত সংস্থা দুর্নীতি দমন কমিশন (দুদক) প্রতিবেদন দাখিল না করায় নতুন তারিখ ধার্য করা হয়।

গত ২০ অক্টোবর খালেদের বিরুদ্ধে দুদকের উপ পরিচালক জাহাঙ্গীর আলম মামলা করেন। দুদকের ঢাকা জেলা সমন্বিত কার্যালয়ে এই মামলা দায়ের করা হয়।

খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে দায়ের করা মামলায় চার কোটি ৫০ লাখ টাকার স্থাবর সম্পদ এবং ৯০ লাখ ১৬ হাজার ৭০৯ টাকার অস্থাবর সম্পদের বৈধ উৎস পাওয়া যায়নি বলে উল্লেখ করা হয়েছে। এ ছাড়া গত ১৮ সেপ্টেম্বর র‌্যাবের অভিযানে তার গুলশানের বাসা থেকে ১৭ লাখ ৯৯ হাজার ১৫০ টাকার বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়। দুদকের অনুসন্ধানে কিংবা জিজ্ঞাসাবাদে এর কোনো উৎস দেখাতে পারেননি খালেদ। এসব মিলিয়ে তার বিরুদ্ধে মোট পাঁচ কোটি ৫৮ লাখ ১৫ হাজার ৮৫৯ টাকার অবৈধ সম্পদের অভিযোগ আনা হয়েছে।

১৮ সেপ্টেম্বর খালেদকে আটক করে র‌্যাব। গুলশানের বাসায় ও মতিঝিলের কার্যালয়ে মাদকদ্রব্য উদ্ধার, বিপুল পরিমাণ দেশি-বিদেশি মুদ্রা ও অস্ত্র উদ্ধারের ঘটনায় খালেদেও বিরুদ্ধে মোট চারটি মামলা হয়। অস্ত্র, মাদকদ্রব্য ও মানি লন্ডারিং আইনে দায়ের করা এসব মামলায় তাকে কয়েক দফা রিমান্ড নেওয়া হয়। সর্বশেষ জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের মামলায়ও তাকে রিমান্ডে নেয় দুদক।

Leave a Reply