ইকো পার্কের জলাশয়ে ডুবে শিশুর মৃত্যু

ইকো পার্কের জলাশয়ে ডুবে শিশুর মৃত্যু

একটি ইকো পার্কের জলাশয়ে ডুবে সাড়ে চার বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। শিশুটির নাম শেখ আবেজ। গতকাল শনিবার এ ঘটনা ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের কলকাতা শহরে।

জানা গেছে, কলকাতার তালতলা এলাকার বাসিন্দা শেখ আকবর পরিবার নিয়ে শনিবার দুপুর নাগাদ ইকো পার্কে বেড়াতে গিয়েছিলেন। খানিকক্ষণ ঘোরার পর সবাই মিলে খেতে বসেন পার্কের মাঠে। সেই সময়েই চোখের আড়াল হয়ে যায় আকবরের ছেলে শেখ আবেজ। অনেকক্ষণ খোঁজার পর ছেলেকে না পেয়ে আকবর ইকো পার্কের নিরাপত্তারক্ষীদের খবর দেন।

এরপর শুরু হয় খোঁজাখুজি। ওয়াকিটকি মারফত প্রতিটি গেটে খবর পৌঁছে দেন নিরাপত্তাকর্মীরা। খবর দেওয়া হয় ইকো পার্ক কর্তৃপক্ষকে। তারপরও শিশুটিকে না পেয়ে নিউটাউন থানায় খবর দেওয়া হয়। পুলিশ আসার পর বিকেল সাড়ে চারটে নাগাদ ডুবুরি নামিয়ে জলাশয়গুলিতে তল্লাশি শুরু করে পুলিশ। প্রায় তিন ঘণ্টা একানাগাড়ে খোঁজাখুঁজি চালানোর পর চার নম্বর গেটের কাছে চিলড্রেন পার্ক সংলগ্ন জলাশয় থেকে দেহ উদ্ধার করেন ডুবুরিরা। শিশুটির মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। মামলা রুজু করেছে পুলিশ।

ইকো পার্ক পরিদর্শনে গিয়েছিলেন পশ্চিমবঙ্গের পৌর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি নিরাপত্তার ত্রুটি মেনে নিয়েও অভিভাবকদের অসাবধানতাক দায়ী করেছেন। এখনও ইকো পার্কে মানুষের সেই ঢল নামা শুরু হয়নি।

Leave a Reply