স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের জন্য বর্ণিল সাজে প্রস্তুত মঞ্চ

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের জন্য বর্ণিল সাজে প্রস্তুত মঞ্চ

ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক লীগের তৃতীয় জাতীয় সম্মেলন আজ। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এ সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার বেলা ১১টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দীর্ঘ সাত বছর পর অনুষ্ঠেয় এ সম্মেলন ঘিরে সংগঠনের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানে বর্ণিল সাজে সম্মেলন মঞ্চ সাজানো হয়েছে।

আজ বিকালেই ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনে কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হবে। সেখানেই সংগঠনের পরবর্তী সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে। একইসঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি-সাধারণ সম্পাদকের নামও ঘোষণা করা হবে।

সম্মেলন সফল করার লক্ষ্যে ১৩টি উপ কমিটি গঠন করা হয়েছে। এবারের সম্মেলনে এক হাজার ৯৭৫ জন কাউন্সিলর এবং প্রায় ১৮ হাজার ডেলিগেট উপস্থিত থাকবেন। এছাড়াও প্রায় ১৫ হাজার অতিথি থাকবেন বলে জানা গেছে। তাঁদের জন্য আওয়ামী লীগের খাদ্য উপকমিটির পক্ষ থেকে ১৫ হাজার প্যাকেট খাবার সরবরাহ করা হবে।

সম্মেলনের মধ্য দিয়ে আজ স্বেচ্ছাসেবক লীগে নতুন নেতৃত্ব ঘোষণা হবে। কেন্দ্রীয় কমিটির পাশাপাশি ঢাকা মহানগর উত্তর ও ঢাকা মহানগর দক্ষিণ শাখার কমিটিও ঘোষণা করার কথা রয়েছে। কমিটিগুলোতে তরুণ ও পরিচ্ছন্ন ভাবমূর্তির নেতাদের স্থান দেওয়া হবে বলে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা জানিয়েছেন।

Leave a Reply