বেদম পিটুনি খেলেন মুস্তাফিজ-আফিফ

বেদম পিটুনি খেলেন মুস্তাফিজ-আফিফ

আফিফ হোসেনকে বাদ দিলে ভারতের বিপক্ষে আজকের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে বাংলাদেশের সবচেয়ে খরুচে বোলারটির নাম মুস্তাফিজুর রহমান! তরুণ আফিফ এক ওভারে তিন ছক্কা খেয়ে ২০ রান দিয়েছেন। আর পূর্ণ ৪ ওভার বোলিং করা প্রতিষ্ঠিত বোলার মুস্তাফিজ দিয়েছেন ৪২ রান! পুরো সিরিজেই তিনি এভাবেই বোলিং করে গেলেন। পরিসংখ্যানের হিসেবে আজ সবচেয়ে খারাপ বোলিং করেছেন একসময়ের প্রতিভাবান এই পেসার। ভুগতে হয়েছে সাকিববিহীন বাংলাদেশকে।

চলতি সফরে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ২ ওভারে ১৫ রান দিয়ে উইকেট পাননি মুস্তাফিজ। গত বৃহস্পতিবার রাজকোটে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচে ৩.৪ ওভারে দেন ৩৫ রান। যথারীতি এবারও তিনি ছিলেন উইকেটশূন্য। আজ সিরিজের তৃতীয় ম্যাচেও সেই ধারাবাহিকতা অব্যাহত রাখেন তিনি। অর্থাৎ, পুরো সিরিজেই তিনি একটি উইকেটও তুলে নিতে পারেননি। আরও আশংকাজনক ব্যাপার হলো, এ বছর এখন পর্যন্ত খেলা ৬টি টি-টোয়েন্টিতে ৪৩.৭৫ গড় ও ৩১.০ স্ট্রাইক রেটে মুস্তাফিজের সংগ্রহ মাত্র ৪ উইকেট।

পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে, মুস্তাফিজকে আর উদ্বোধনী বোলার হিসেবে ব্যবহার করার সাহস পান না অধিনায়ক কিংবা কোচ। যদিও এককসময় মাশরাফি বিন মুর্তজার অনুপস্থিতিতে বাংলাদেশের প্রধান পেস অস্ত্র হিসেবে দেখা হতো মুস্তাফিজকে। আজ কোনো ছক্কা না খেলেও ৬টি বাউন্ডারি হজম করতে হয়েছে তাকে। ওয়াইড দিয়েছেন ২টি। ৪ ওভারে ২৯ রান দিয়ে ২ উইকেট নেওয়া সৌম্য সরকারই আজ বাংলাদেশের সবচেয়ে সফল বোলার। তার দুটি উইকেটই এসেছে খুব প্রয়োজনের মুহূর্তে। ২ উইকেট নেওয়া অপর পেসার শফিউল ফিরিয়েছেন রোহিত-ধাওয়ানের মতো গুরুত্বপূর্ণ দুই ব্যাটসম্যানকে।

Leave a Reply