চেহারা নিজের মতো নয়, ছেলেকে মানতে নারাজ মালয়েশিয়ার সাবেক রাজা

চেহারা নিজের মতো নয়, ছেলেকে মানতে নারাজ মালয়েশিয়ার সাবেক রাজা

সুলতান মুহাম্মদ পঞ্চম মালয়েশিয়ার ১৫তম রাজা এবং কেলান্টআনের সুলতান। রুশ মডেলের সঙ্গে তার বিয়ে নিয়ে আলোচনা কম হয়নি। বিয়ের কয়েক মাস পর গত জানুয়ারিতে মালয়েশিয়ার রাজার পদটি ছেড়ে দেন কেলান্টআনের সুলতান পঞ্চম মুহাম্মদ। বিয়ের কয়েকদিন পরই রুশ সুন্দরী ওকসানাকে তালাক দেন তিনি। আর এবার একমাত্র সন্তানের জন্ম নিয়ে প্রশ্ন তুলেছেন ৫০ বছরের সাবেক এ রাজা।

সুলতান মুহাম্মদ মনে করেন, একটি ছেলের ছবি প্রমাণ করতে পারে না যে ওই ছেলের বাবা তিনি। তিনি ছেলের ছবি দেখে মনে করেন, ওই ছেলের বাবা কোনো এশিয়ান মানুষ হয়ে থাকবে। তবে তিনি নন। কারণ ওই ছেলে নাকি দেখতে তার মতো নয়!

তার প্রাক্তন স্ত্রী ওকসানা ভোয়েভোডিনা জানান, ওই ছেলেই সুলতান মুহাম্মদ পঞ্চমের সন্তান। ওই ছেলের শরীরে বইছে রাজার রক্ত। তিনি বলেন, পাঁচ মাস বয়সী ইসমাইল লিয়ন দেখতে একেবারে তার বাবার মতো। তিনি জানান, ২০১৮ সালে তাদের বিয়ের পর কোনো একদিন তিনি ওই সন্তন গর্ভে ধারণ করেন।

আন্তর্জাতিক সংবাদামধ্যম সূত্রে জানা যায়, ২০১৮ সালের দিকে ওকসানা ভোয়েভোডিনা এবং সুলতান মুহাম্মদ পঞ্চম বিয়ে করেন। কিন্তু সম্প্রতি ডিভোর্স হয়। ডিভোর্সের পর তার সন্তানের ভরণ পোষণ চান। আর তা নিয়েই বাধে বিপত্তি।

সুলতান মনে করেন, লিয়ন তার মতো দেখতে হয়নি। তিনি জানান, ওই নারীকে বিয়ে করাই ছিল তার জীবনের সবচেয়ে বড় ভুল। সুলতানের দাবি, ওকসানা পরিকল্পনা করে সন্তান নিয়েছে। তারপর গর্ভবতী হওয়ার খুশিতে চিৎকার করেছিলেন। ওই নারী ‘অ্যাবসলিউট ননসেন্স’।

প্রাক্তন এই রাজার অস্বীকারের পর তিনি ডিএনএ টেস্টের কথা বলেন। তিনি মস্কোর একটি কোর্টে আবেদনও করেন। তিনি জানান, সন্তানের বাবা সুলতান মুহাম্মদ পঞ্চম। আর তা প্রমাণের বিষয়টি আদালতে প্রক্রিয়াধীন রয়েছে।

গত ২২ নভেম্বর মস্কোর বারভিখা কনসার্ট হলে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ৫০ বছর বয়সী রাজা সুলতান মুহম্মদ পঞ্চমকে বিয়ে করেন ২৫ বছরের এই রুশ সুন্দরী। দুই দেশের প্রথা অনুযায়ী হয় তাদের বিয়ের আনুষ্ঠাকিতা। ওকসানা বিয়ের পর ছবি টুইট করেন। ছবিতে দেখা যায়, জমকালো অনুষ্ঠানে বিয়ের পোশাকে রাজা সুলতান মোহাম্মদের পাশে দাঁড়িয়ে আছেন তিনি। মোহাম্মদ সুলতান নীল রঙের ঐতিহ্যবাহী মালয়েশিয়ার বাজু ও ওকসানা পরেছিলেন কারুকার্য খচিত সাদা গাউন। বিয়ের অনুষ্ঠানে আগত অতিথিদের জন্য ছিল রাজকীয় আয়োজন। বৃদ্ধ বয়সে রাজার এমন হঠাত্ বিয়েতে অনেকেই বিস্ময় প্রকাশ করেছিলেন।

এরপর গত ১ জুলাই সাবেক রাজা সুলতান মুহম্মদ পঞ্চমের সঙ্গে রিহানার বিবাহ বিচ্ছেদ হয়েছে। ইসলামি শরিয়াহ অনুযায়ী, রাজা তাকে তিন তালাক দিয়েছেন। তালাকনামার একটি কপি রুশ সুন্দরীর কাছে পাঠানো হয়েছে। এদিকে গত ২১ মে ছেলেসন্তানের মা হন রিহানা। তবে এই সন্তানের জন্ম দিয়েও জল্পনা তৈরি হয়েছে। সাবেক রাজার আইনজীবী কোহ সিঙ্গাপুরের স্ট্রেইটস টাইমস পত্রিকাকে বলেছেন, সুলতান মুহম্মদ পঞ্চম এই সন্তানের বাবা নন। তবে তালাকের কথা পুরোপুরি অস্বীকার করে সাবেক রুশ সুন্দরী রিহানা মালয়েশিয়াকিনিকে বলেন, আমি ডিভোর্সের বিষয়ে কিছুই শুনিনি।

Leave a Reply