কামড়ে ছিঁড়ে নেওয়া হলো কাউন্সিলরের কান!

কামড়ে ছিঁড়ে নেওয়া হলো কাউন্সিলরের কান!

কয়েকমাস ধরে হংকংয়ে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য চলছে গণআন্দোলন। চীনপন্থী শাসক ক্যারি ল্যামকে উৎখাত করতে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে পড়েছে আন্দোলনের আঁচ। এদিকে, বিক্ষোভে উত্তাল হংকংয়ের শপিংমলের ভিতরে বিক্ষুব্ধ জনতা ও পুলিশের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় ছুরি নিয়ে হামলা চালিয়েছেন এক ব্যক্তি। আক্রোশের জেরে স্থানীয় কাউন্সিলরের কান কামড়ে ছিঁড়ে নেওয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ার গ্যাসের শেল ছোঁড়ার পাশাপাশি লাঠিচার্জও করেছে। দিনেদুপুরের এমন ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে তাইকু শিং শহরে।

জানা গেছে, ঘটনার সূত্রপাত রবিবার। তাইকু শিং শহরের সিটি প্লাজা নামে একটি শপিং মলে আচমকাই ছুরি নিয়ে হামলা চালায় এক ব্যক্তি। মলের একটি রেস্তোরাঁয় ভাঙচুর করা হয়। চলন্ত সিঁড়িতে ওঠার মুখে চলে হামলা। সে সময়ই শপিং মলে ঢুকেছিলেন স্থানীয় জনপ্রতিনিধি তথা ডেমোক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট কাউন্সিলর অ্যান্ড্রু চিউ। তাঁর কান কামড়ে ছিঁড়ে ফেলা হয়। এমন অতর্কিত হামলার মুখে পড়ে চিউয়ের অবস্থা সঙ্গীন। রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে থাকেন তিনি। রক্তমাখা হাতেই ছেঁড়া কান নিয়ে তিনি কার্যত সাহায্য প্রার্থনা করতে থাকেন।

ডেমোক্র্যাটিক পার্টির এক সদস্য জানিয়েছেন, ছুরির আঘাতে আরও অনেকে আহত হয়েছেন। তাঁদের আঘাত আরও গুরুতর।

জানা গেছে, ছুরি নিয়ে হামলা চালানো ব্যক্তিকে ধরে গণপ্রহার করেছে জনতা।

এদিকে, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একটি সাদা টি-শার্ট পরে মলে ঢুকেছিলেন ওই ব্যক্তি।

ঘটনার প্রত্যক্ষদর্শী জুলি জানিয়েছেন, পুলিশ এসে মল থেকে আমাদের সবাইকে বের করে দিল। এটা তো অশান্তি দমনের কোনও উপায় হতে পারে না।

Leave a Reply