বিকেএসপি’র সমস্যা সমাধানে ৫০ কোটি টাকার প্রকল্প

বিকেএসপি’র সমস্যা সমাধানে ৫০ কোটি টাকার প্রকল্প

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এখন নানা সমস্যায় জর্জরিত। ওই সকল সমস্যা সমাধানের জন্য ৫০ কোটি টাকার প্রকল্প গ্রহণের প্রস্তাব করেছে সংসদীয় কমিটি। কমিটির বৈঠকে বিকেএসপিকে আরো উন্নত ও আন্তর্জাতিক মানের করে গড়ে তুলতে ভবিষ্যত স্বয়ংসম্পূর্ণ প্রকল্প গ্রহণের সুপারিশ করা হয়েছে।

গতকাল সোমবার বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মাহবুব আরা বেগম গিনি, আব্দুস সালাম মুর্শেদী ও জাকিয়া তাবাসসুম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে কমিটির সদস্য সাবেক ফুটবলার আব্দুস সালাম মুর্শেদী সাংবাদিকের বলেন, ১৯৮৬ সালে বিকেএসপি প্রতিষ্ঠিত হয়। সাভারের প্রধান কেন্দ্র ছাড়াও চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট ও দিনাজপুরে বিকেএসপির আঞ্চলিক কেন্দ্র রয়েছে। এই ক্রীড়া শিক্ষা কেন্দ্রের মাধ্যমে অনেক প্রতিভাবান খেলোয়াড় তৈরি হয়েছে। আগামীতেও হবে। কিন্তু এর কিছু সমস্যাও আছে। এসব সমস্যা দূর করার জন্য ৫০ কোটি টাকার প্রকল্প গ্রহণের পরামর্শ দেওয়া হয়েছে।

কমিটি সূত্র জানায়, বৈঠকে ভারতের সঙ্গে টি-২০ তে প্রথম জয় পাওয়ায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির পক্ষ থেকে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে অভিনন্দন জানানো হয়। এছাড়া বৈঠকে ‘বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান বিল-২০১৯’ পরীক্ষা-নিরীক্ষা করে চূড়ান্ত করা হয়।

Leave a Reply