নাজমুস সাদাত পাঁচ দিনের রিমান্ডে

নাজমুস সাদাত পাঁচ দিনের রিমান্ডে

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় গ্রেপ্তার এ এস এম নাজমুস সাদাতকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। ‌আজ বুধবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত তাঁর রিমান্ডের আবেদন মঞ্জুর করেন।

আজ দুপুরের পর বুয়েটের যন্ত্রকৌশল বিভাগের ১৭ তম ব্যাচের ছাত্র সাদাতকে আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশ পরিদর্শক মো. ওয়াহিদুজ্জামান দশ দিনের রিমান্ডের আবেদন করেন। মহানগর হাকিম মোরশেদ আল মামুন ভূঁইয়া শুনানি শেষে পাঁচ দিন রিমান্ড মঞ্জুর করেন।

তদন্ত কর্মকর্তা রিমান্ড আবেদনে উল্লেখ করেন, নাজমুস সাদাত আবরার হত্যাকান্ডে প্রত্যক্ষভাবে জড়িত ছিলেন বলে সাক্ষ্যপ্রমাণে পাওয়া যাচ্ছে। এ ছাড়া এই আসামি এজাহারনামীয় আসামি। তাকে জিজ্ঞাসাবাদ করে আরও কারা কারা জড়িত তার তথ্য উদ্ধার করা প্রয়োজন।

গত সোমবার দিনগত রাতে ভারতে পালানোর সময় আসামি সাদাতকে দিনাজপুরের বিরামপুর থানার কাটলা বাজার এলাকা থেকে (১৪ অক্টোবর) গ্রেপ্তার করা হয়। তিনি জয়পুরহাটের কালাই থানার কালাই উত্তর পাড়ার হাফিজুর রহমানের ছেলে।

গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের ২০১১ নম্বও কক্ষে ডেকে নিয়ে আবরারকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় আবরারের বাবা মো. বরকত উল্লাহ বাদি হয়ে ১৯ জনকে আসামি কওে চকবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
এজাহারনামীয় ১৯ আসামির মধ্যে ১৬ জন এবং আরও পাঁচজন মোট ২‘১ জনকে আজ পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে ছাত্রলীগের বুয়েট শাখার সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান রবিনসহ ৬ জন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে হত্যার দায় স্বীকার করেছেন।

Leave a Reply