সাতক্ষীরায় আবরার ফাহাদ হত্যা মামলার আসামি শামীম গ্রেফতার

সাতক্ষীরায় আবরার ফাহাদ হত্যা মামলার আসামি শামীম গ্রেফতার

শুক্রবার বিকেলে সাতক্ষীরার শ্যামনগরে নিজ বাড়ি থেকে শামীমকে গ্রেফতার করে ডিবি পুলিশ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার ১৪নং আসামি মো. শামীম বিল্লাহ (২১) কে সাতক্ষীরার শ্যামনগর থেকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে তাকে গ্রেফতার করা হয় বলে নিশ্চিত করেছেন শ্যামনগর থানার পুলিশ পরিদর্শক (ইনস্পেক্টর, তদন্ত) আনিসুর রহমান মোল্লা।

তিনি জানান, শুক্রবার বিকালে ঢাকা থেকে আসা ডিএমপির গোয়েন্দা পুলিশের একটি দল শামিম বিল্লাহকে শ্যামনগর উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের ইছাকুড় গ্রামে নিজ বাড়ি থেকে আটক করে। শামীমের বাবার নাম আমিনুর রহমান। গ্রেফতার শামীম বিল্লাহ বুয়েটের নেভাল অ্যান্ড আর্কিটেকচার বিভাগের ২য় বর্ষের ছাত্র।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে ডেকে নিয়ে পিটিয়ে হত্যা করা হয় বুয়েটের ১৭তম ব্যাচের ইলেকট্রিক অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) ছাত্র আবরার ফাহাদ রাব্বীকে। ওইদিন রাত তিনটার দিকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে আবরারের মরদেহ উদ্ধার করে কর্তৃপক্ষ। পুলিশ জানিয়েছে, তাকে পিটিয়ে হত্যার প্রমাণ পাওয়া গেছে। এ ঘটনায় একাধিক ভিডিও ফুটেজও পাওয়া যায়। আবরারকে হত্যার ঘটনায় তার বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ৭ অক্টোবর রাজধানীর লালবাগ থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৯ জনকে আসামি করা হয়েছে। আবরার হত্যাকাণ্ডে সংশ্লিষ্ট থাকার অভিযোগে এ নিয়ে বুয়েটের মোট ১৮ জন শিক্ষার্থীকে গ্রেফতার করা হলো।

Leave a Reply