জিম্বাবুয়েকে হারিয়ে নবাগত সিঙ্গাপুরের ইতিহাস

জিম্বাবুয়েকে হারিয়ে নবাগত সিঙ্গাপুরের ইতিহাস

আন্তর্জাতিক ক্রিকেটের একসময়ের শক্তিশালী দল জিম্বাবুয়েকে হারিয়ে দারুণ চমক দিয়েছে নবাগত সিঙ্গাপুর। আর যা কোনো টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে প্রথম জয়ের ইতিহাস।

গতকাল রবিবার দিবাগত রাতে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হয় সিঙ্গাপুর। টস জিতে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৮১ রানের ‘পাহাড়’ গড়তে সক্ষম হয় সিঙ্গাপুর।

বৃষ্টির কারণে ১৮ ওভারের খেলায় দলীয় ৬৮ রানের মধ্যে দুই ওপেনার রোহান রঙ্গরজন ও সুরেন্দ্রন চন্দ্রমোহনকে হারিয়ে বসে সিঙ্গাপুর। আউট হওয়ার আগে রোহান ৩৯ ও সুরেন্দ্রন ২৩ রান করেন। এরপরে তৃতীয় উইকেটে নামা অরিত্র দত্তও দ্রুতই ফিরে যান। কিন্তু মিডেল অর্ডারে নামা টিম ডেভিড ও মানপ্রিত সং মিলে ৪১ রান যোগ করে দলকে বড় সংগ্রহের দিকে নিয়ে যান। ফলে শেষের দিকে টানা উইকেট পড়লেও ১৮১ রানের বড় সংগ্রহ পেয়ে যায় সিঙ্গাপুর।

জিম্বাবুয়ের পক্ষে রায়ান বার্ল ৩টি এবং রিচার্ড এনগারাভা ২টি উইকেট শিকার করেন।

সিঙ্গাপুরের ছুড়ে দেওয়া ১৮২ রানের টার্গেটে খেলতে নেমে দ্বিতীয় উইকেট জুটিতে ৪১ রান যোগ করেন রেগিস চাকাভা ও সিন উইলিয়ামস। মাত্র ১৯ বলে ৪৮ রান করে চাকাভা বিদায় নিলে টিনোটেন্ডা মুতম্বদজিকে নিয়ে দেখেশুনে খেলতে থাকেন উইলিয়ামস। তৃতীয় উইকেটে ৭৯ রানের পার্টনারশিপ গড়েন তারা।

অধিনায়ক উইলিয়ামস ৩৫ বলে ৬৬ ও মুতম্বদজি ২৫ বলে ৩২ রান করে সাজঘরে ফিরলে কিছুটা চাপে পড়ে জিম্বাবুয়ে। এরপর সেই চাপ থেকে বের হতে পারেনি দলটি।

শেষেরদিকে বলের সাথে পাল্লা দিয়ে রানের গতি ধরে রাখতে পারছিলেন না কেউই। আর তাই ছোট বাউন্ডারির সুবিধা কাজে লাগিয়ে জয় তুলে নিতে পারেনি জিম্বাবুয়ে। নির্ধারিত ১৮ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে দলটির সংগ্রহ দাঁড়ায় ১৭৭ রান।

সিঙ্গাপুরের পক্ষে ২টি করে উইকেট নেন আমজাদ মাহবুব ও জনক প্রকাশ।
সংক্ষিপ্ত স্কোর:
সিঙ্গাপুর ১৮১/৯ (১৮ ওভার)
মানপ্রীত ৪১, ডেভিড ৪১, রোহান ৩৯
বার্ল ২৪/৩, এনগারাভা ৪৮/২

জিম্বাবুয়ে ১৭৭/৭ (১৮ ওভার)
উইলিয়ামস ৬৬, চাকাভা ৪৮, মুতম্বদজি ৩২।
আমজাদ ২/২০।

Leave a Reply