আফগানদের অল্পোতে আটকে দিলো টাইগাররা

আফগানদের অল্পোতে আটকে দিলো টাইগাররা

আফগানদের বিপক্ষে টি-২০’তে টানা চার হার। তাই-তো জয় পেতে মরিয়া সাকিব-মাহমুদুল্লাহ-মুশফিকরা। সিরিজের নিয়মরক্ষার ম্যাচে আফগানিস্তানকে অল্পোতে আটকে দিয়েছে টাইগাররা। ৭ উইকেট হারিয়ে ১৩৮ রান করে রশিদখানরা। জয়ে পেতে টাইগারদের করতে হবে ১৩৯ রান।

ফিল্ডিংয়ে নেমে ইনিংসে নবম ওভারে উইকেটে দেখা পেলো বাংলাদেশ। ভয়ংকর হজরতউল্লাহ জাজাইকে ফেরান টাইগারদের তরুণ তুর্কি আফিফ হোসেন। হজরতউল্লাহ জাজাইকে ৪৭ রানে ফেরানোর পর আসগর আফগানকে ব্যক্তিগত শূন্য রানে মাঠ ছাড়া করান। জাজাই ৩৫ বলে ৬টি চার ও দুটি ছক্কায় নিজের ইনিংস সাজান। ওভারে দুই উইকেট নিয়ে কোনো রান দেননি আফিফ।

আরেক ওপেনার কাটার মাস্টারের বলে আউট হন। ২৭ বলে ২৯ রা আসে তার ব্যাট থেকে। সাকিবের বলে লেগ বিফোরে ফিরে যান মোহাম্মদ নবী। ৬ বলে চার করেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান। আর সাবেক অধিনায়ক গুলবাদিন নাইব ফিরে যান রান আউট হয়ে। নাজিবুল্লাহ জাদরান ফিরে যান সাইফুদ্দিন বলে বোল্ড হয়ে। ১৪ রান আসে তার ব্যাট থেকে। শেষ দিকের ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৩৭ রান করেন আফগানরা। ক্রিজে অপরাজিত ছিলেন শফিক ও অধিনায়ক রশিদ খান।

সিরিজে ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ ও আফগানিস্তান। ফলে গ্রুপ পর্বে নিজেদের মধ্যে শেষ ম্যাচটি নিয়মরক্ষার। আর এই ম্যাচের টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান।

Leave a Reply