শাহজালালে ৪৬ দেশের মুদ্রাসহ অবৈধ ডলার ব্যবসায়ী আটক

শাহজালালে ৪৬ দেশের মুদ্রাসহ অবৈধ ডলার ব্যবসায়ী আটক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৪৬টি দেশের মুদ্রাসহ এক অবৈধ ডলার ব্যবসায়ীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ। আজ শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে বিমানবন্দরের বহিরাঙ্গনের ২ নম্বর ক্যানোপি এলাকা থেকে মিন্টু মিয়া (৩৫) নামে ওই ব্যক্তিকে আটক করা হয়। আটক মিন্টুর গ্রামের বাড়ি নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ থানার কায়েতপাড়া। তার বাবার নাম সাদেক মিয়া।

বিমানবন্দর সূত্র জানায়, বিকেলে বিমানবন্দরের ২ নম্বর ক্যানোপির পার্কিং এলাকায় আগমনী যাত্রীদের কাছে ডলার লাগবে কী না জিজ্ঞেস করছিলেন করে মিন্টু মিয়া। যাত্রীদের ডাকতে থাকলে তাকে আটক করে বিমানবন্দর আর্মড পুলিশের সদস্যরা। পরবর্তিতে তার দেহ তল্লাশি করে ৪৬ দেশের অচল সচল মুদ্রা উদ্ধার করা হয়।

এ বিষয়ে বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) আলমগীর হোসেন বলেন, ‘আটককৃত ব্যক্তি সাধারণত সহজ সরল যাত্রীদের টার্গেট করতো। কেউ ডলার লাগবে বললে তার কাছ থেকে টাকা নিয়ে ডলার এনে দিবে বলে সে হাওয়া হয়ে যেতো। এর আগে বিভিন্ন দেশের মুদ্রা দেখিয়ে সে আস্থা অর্জনের চেষ্টা করতো। তাকে যাত্রী হয়রানী ও গণউপদ্রব তৈরির অভিযোগে বিমানবন্দর ম্যজিস্ট্রেট কোর্টে সোপর্দ করা হয়েছে।

Leave a Reply