কারাবন্দি নওয়াজ শরীফকে মুকেশের গান শোনার পরামর্শ

কারাবন্দি নওয়াজ শরীফকে মুকেশের গান শোনার পরামর্শ

তাঁকে একটি টেপরেকর্ডার দেওয়া হোক এবং সেই সাথে ভারতীয় লিজেন্ডারি প্লে-ব্যাক গায়ক মুকেশ এর গানের একটি বড় সংগ্রহ সরবরাহ করা হোক। যাতে তাঁর জেল-জীবনটা সুখে কাটে।’ কারাবন্দি সাবেক পাকিন্তানি প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে নিয়ে এমনই কটাক্ষ করলেন পাকিস্তানের বর্তমান রেলমন্ত্রী শেখ রশিদ। উল্লেখ্য, নওয়াজ শরীফ বর্তমানে সাত বছরের কারাভোগ করছেন।

গতকাল শনিবার এক প্রশ্নের জবাবে এমন কথাই বলেন শেখ রশিদ। তিনি বলেন, আমি তাঁর বা কারাবন্দি অন্যান্য শীর্ষ নেতাদের শীতাতপনিয়ন্ত্রণ-ব্যবস্থা তুলে নেওয়ার কথা বলছি না। শুধু বলছি তাঁদের গান শোনার সুযোগ দেওয়া হোক।

ভারতের শীর্ষ গণমাধ্যম প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া এমন একটি সংবাদ প্রকাশ করেছে।

লাহোর এর কোট লাখপাত জেল এ বন্দি নওয়াজ শরীফ এর ঘনিষ্ঠজনেরা বলেছেন, তাঁর এই ধরনের ক্লাসিক গান শোনার বেশ ঝোঁক রয়েছে। তিন তিনবারের পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ আল আজিজিয়া স্টিল মিলস মামলায় দোষী সাব্যস্ত হয়ে গত বছরের ২৪ ডিসেম্বর থেকে সাজা খাটছেন। পানামা পেপারস কেলেঙ্কারির জেরে ২০১৭ সালের ২৮ জুলাই পাকিস্তানের সুপ্রিম কোর্ট তাঁকে সাত বছরের সাজা দেন।

পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান বরাবরাই নওয়াজ শরীফের বিরুদ্ধে কথা বলে আসছেন। সর্বসম্প্রতি তিনি বলেন, এ দেশ আপনাকে ক্ষমা করবে না। আপনি আপনার লুণ্ঠিত অর্থগুলো ফেরত দিন। তার পর আমরা ভাবব, আপনাকে মুক্তি দেওয়া যায় কি-না।

অবশ্য নওয়াজ শরীফের পরিবার, বিশেষ করে তাঁর কন্যা মরিয়ম এই অভিযোগ অস্বীকার করেন এবং তাদের বক্তব্য, এসবই তাঁদের বিরুদ্ধে ষড়যন্ত্র।

উল্লেখ্য, পাকিস্তানের সাবেক এই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তিনটি দুনীতির মামলা রয়েছে। তার মধ্যে একটির সাজা হয়েছে, বাকি দুটো বিচারাধীন।

Leave a Reply