বিএনপির নেতিবাচক রাজনীতিতে ছাত্রদলের সম্মেলন পণ্ড: কাদের

বিএনপির নেতিবাচক রাজনীতিতে ছাত্রদলের সম্মেলন পণ্ড: কাদের

বিএনপির নেতিবাচক রাজনীতির কারণেই ছাত্রদলের সম্মেলন পণ্ড হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উদ্যোগে আজ শনিবার ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে ‘জনগণের ক্ষমতায়ন দিবসের’ আলোচনা সভা, কোরআন তেলাওয়াত, মিলাদ ও দোয়া মাহফিলে একথা বলেন তিনি।
এসময় ওবায়দুল কাদের বলেন, ছাত্রদলের সম্মেলন পণ্ড হওয়ার একমাত্র কারণ বিএনপি ও তাদের দলের নেতিবাচক রাজনীতি।
ছাত্রদলের কাউন্সিল শনিবার হওয়ার কথা ছিল। তবে আদালতের স্থগিতাদেশ থাকায় কাউন্সিল হয়নি। বিএনপি নেতাদের অভিযোগ- সরকারের কারণেই বন্ধ হয়েছে ছাত্রদলের কাউন্সিল।
এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘নিজেরা নিজেদের বিরুদ্ধে মামলা করে সম্মেলন পণ্ড করেছে। এখানে আওয়ামী লীগ বা সরকারে এখানে দোষ কী? আওয়ামী লীগ কেন ছাত্রদলের সম্মেলন বন্ধ করতে যাবে? ছাত্রদলের নেতাদের মামলার কারণে তাদের কাউন্সিল বন্ধ হল। এখানেও নন্দ ঘোষ শেখ হাসিনার দোষ, এখানেও নন্দ ঘোষ, আওয়ামী লীগের দোষ।’
তিনি আরও বলেন, ‘ছাত্রদলের এই সংকটের জন্য বিএনপির নেতৃত্ব দায়ী। তাদের বিদ্বেষপ্রসূত রাজনীতি, তাদের নেতিবাচক রাজনীতি বিএনপিতে সংকট তৈরি করেছে।’
নেতৃত্বের অভাবেই বিএনপিতে কোন্দল ও সংকটের সৃষ্টি হচ্ছে– এমন মন্তব্য করে তিনি বলেন, নিজ দলের নেতাদের অপকর্মের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয় না বিএনপি। তবে শেখ হাসিনার মতো সৎ সাহস ও সঠিক নেতৃত্বের কারণেই অপকর্ম করে পার পায়নি আওয়ামী লীগের কোনো নেতা।
শেখ হাসিনার নেতৃত্বে সরকারের অর্জনই বাংলাদেশে বিরোধী দলের রাজনীতি করাকে সঙ্কটপূর্ণ করে তুলেছে বলে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‌‌‌‘শেখ হাসিনার উন্নয়ন অর্জন দেখলে এই দেশে অনেকের আঁতে ঘা লাগে, যন্ত্রণা শুরু হয়। শেখ হাসিনার উন্নয়ন অর্জন ও তার অপ্রতিরোধ্য অগ্রযাত্রা বাংলাদেশে বিরোধী রাজনীতির জন্য সঙ্কটের কালো ছায়া নামিয়ে এনেছে।’
সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। এতে অন্যদের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ বক্তব্য দেন।

Leave a Reply