আমি কাশ্মীরিদের দূত হয়েছি, কারণ আমি একজন পাকিস্তানি : ইমরান খান

আমি কাশ্মীরিদের দূত হয়েছি, কারণ আমি একজন পাকিস্তানি : ইমরান খান

কাশ্মীরিদের সঙ্গে ‘সংহতি’ জানানোর জন্য শুক্রবার পাকিস্তান অধিকৃত কাশ্মীরের রাজধানী মুজফফরাবাদে সভা করেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। সেখানেই তিনি বলেন, আমি কাশ্মীরিদের দূত হয়েছি, কারণ আমি একজন পাকিস্তানি, একজন মুসলিম ও একজন মানুষ। কাশ্মীর ইস্যু আজ এক মানবিক সংকট।

ভারতের প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে ইমরান বলেন, একমাত্র কাপুরুষের পক্ষেই মানুষের ওপর এ রকম নিষ্ঠুরতা চালানো সম্ভব। অধিকৃত কাশ্মীরের জনগণের ওপর আজ ৯ লাখ সেনা নৃশংসতা চালাচ্ছে। একজন নির্ভীক পুরুষ কখনো এ কাজ করতে পারে না। যত অন্যায়ই আপনারা করুন, আপনারা কখনো সফল হতে পারবেন না। কারণ কাশ্মীরের জনগণ, হোক সে নারী, শিশু বা বৃদ্ধ, কেউ আর মৃত্যুকে ভয় পায় না।

পাকিস্তানের প্রধানমন্ত্রী আরো বলেন, কাশ্মীরের ওপর নজর রয়েছে সকলেরই। ধর্মীয় মেরুকরণ মানুষকে মৌলবাদের দিকে ঠেলে দেয়। মানুষকে প্রতিহিংসার পথে ঠেলে দিচ্ছেন মোদি। আমাদের ধর্ম শান্তির পক্ষে।

আগামী ২৭ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ সভায় জম্মু-কাশ্মীর প্রসঙ্গ তুলে ধরবেন ইমরান খান। ওই একই দিনে সেখানে বক্তৃতা করবেন নরেন্দ্র মোদিও। আন্তর্জাতিক মহল কী করবে জানা নেই, তবে কাশ্মীর পরিস্থিতির শেষ দেখে ছাড়বেন বলে জানান ইমরান।

Leave a Reply