টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টসে জিতে শুরুতেই ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। খেলার সময় পিছিয়ে যাওয়ায় ম্যাচের বয়সও কমিয়ে আনা হয়েছে। ২০ ওভারের ম্যাচ নির্ধারিত হয়েছে ১৮ ওভারে।

খেলা শুরুর নির্ধারিত সময় ছিলো সন্ধ্যা সাড়ে ৬ টা। কিন্তু ঘড়িতে যখন সাড়ে ৭টা তখন পর্যন্ত টসও হয়নি! ভেজা মাঠের পরিচর্যা যখন প্রায় শেষ পর্যায়ে। ঠিক তখনই সন্ধ্যা সোয়া ৭টার দিকে ফের হালকা বৃষ্টি নামে। সেই বৃষ্টিতে এই ম্যাচের একটা বিষয় নিশ্চিত হয়ে গেল-পুরো ২০ ওভারের ম্যাচ হচ্ছে না।

নিয়ম অনুযায়ী সাধারণত নির্ধারিত সময়ের এক ঘন্টা পরে খেলা শুরু হলে সেই ম্যাচের ওভারও কমিয়ে আনা হয়। সেই নিয়মের খাঁড়ায় পড়েছে তিনজাতি টি-টুয়েন্টিতে বাংলাদেশ ও জিম্বাবুয়ের প্রথম ম্যাচ।

তৃতীয়দফা মাঠ পরিদর্শনের পর এই ম্যাচ শুরুর সময় জানান আম্পায়াররা। সারাদিনের ঝিরিঝিরি বৃষ্টিতে মাঠ ভেজা ছিল। সেই কারণে নির্ধারিত সময়ে সন্ধ্যা সাড়ে ৬টায় খেলা শুরু করা যায়নি। খেলা শুরুর নতুন সময় নির্ধারিত হয় রাত ৮টায়।

বৃষ্টিতে আউটফিল্ড এবং পিচের আশপাশের এলাকা বেশি ক্ষতিগ্রস্ত হয়। সুপার সাপার ব্যবহার করে মাঠের ভেজা অংশগুলো শুকানোর জোর চেষ্টা চালান মাঠ কর্মীরা।

বাংলাদেশ স্কোয়াড: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, তাইজুল ইসলাম, সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান।

Leave a Reply