বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে ভারত-অস্ট্রেলিয়া

বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে ভারত-অস্ট্রেলিয়া

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব উতরে চূড়ান্তপর্বে আগেই নাম লিখেছে বাংলাদেশের মেয়েরা। সেমিফাইনালে আয়ারল্যান্ডকে হারানোর পর এ কৃতিত্ব অর্জন করে তারা। শেষ পর্যন্ত স্কটল্যান্ডের ডানবির ফোর্টহিল স্টেডিয়ামে ফাইনালে থাইল্যান্ডের মেয়েদের ৭০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে শিরোপাও নিজেদের করে নেয় সালমা-সানজিদারা।
এরই মধ্যে আগামী বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের চূড়ান্ত গ্রুপিংও করে ফেলেছে আইসিসি। সেখানে দেখা যাচ্ছে বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে ভারত, অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দেশের বিপক্ষে। বাংলাদেশের গ্রুপে রয়েছে নিউজিল্যান্ড শ্রীলঙ্কাও।
‘বি’ গ্রুপে রয়েছে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও থাইল্যান্ড।
মূলত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ এবং থাইল্যান্ড ছাড়া বাকি ৮ দলই বেশ শক্তিশালী। যে কারণে লড়াইটাও হবে হাড্ডাহাড্ডি।
আগামী বছর ২১ ফেব্রুয়ারি সিডনিতে শুরু হওয়ার কথা রয়েছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের। গ্রুপিংয়ের সঙ্গে সঙ্গে সূচিও চূড়ান্ত করে ফেলেছে আইসিসি। উদ্বোধনী ম্যাচেই মহারণ। স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারত।
বাংলাদেশের প্রথম ম্যাচ ২৪ ফেব্রুয়ারি, ভারতের বিপক্ষে। পার্থের ওয়াকা গ্রাউন্ডে। দ্বিতীয় ম্যাচ ২৭ ফেব্রুয়ারি, ক্যানবেরার মানুকা ওভালে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে। তৃতীয় ম্যাচ ২৯ ফেব্রুয়ারি মেলবোর্নের জাঙ্কশন ওভালে, নিউজিল্যান্ডের বিপক্ষে। একই মাঠে ২ মার্চ বাংলাদেশ গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে।

Leave a Reply