জাপার জাতীয় কাউন্সিল ৩০ নভেম্বর : জিএম কাদের

জাপার জাতীয় কাউন্সিল ৩০ নভেম্বর : জিএম কাদের

আগামী ৩০ নভেম্বর জাতীয় পার্টির (জাপা) জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের। দলের প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের যৌথসভায় সর্বসম্মতিক্রমে জাতীয় কাউন্সিলের তারিখ নির্ধারণ করা হয়।

আজ শনিবার দুপুরে দলের চেয়ারম্যানের বনানী অফিসে জাপা (কাজী জাফর) প্রেসিডিয়াম সদস্য এয়ার আহমদ সেলিমের যোগদান উপলক্ষে আয়োজিত সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কাউন্সিলে দলের নেতাকর্মীরাই জাপার আগামীদিনের নেতৃত্ব নির্বাচন করবেন। পদ-পদবী বা ব্যক্তিগত সম্পদ অর্জনের জন্য আমি রাজনীতি করি না। দেশ, দেশের মানুষ ও জাতীয় পার্টির জন্য আমাদের রাজনীতি। কোনো লোভ-লালসার জন্য আমাদের রাজনীতি নয়।

কাদের বলেন, জাপা বাংলাদেশের বড় তিনটি রাজনৈতিক দলের অন্যতম। জাপার দেশ পরিচালনায় অভিজ্ঞতা ও ঐতিহ্য রয়েছে। দেশের রাজনৈতিক শূন্যতায় দেশের মানুষ এখন জাপার দিকে তাকিয়ে আছে। দেশের প্রজন্মের সামনে রাজনীতি করার অন্যতম প্ল্যাটফর্ম হচ্ছে জাপা। তাই এখনই দলকে আরো শক্তিশালী করতে পারলে আগামীদিনের রাজনীতিতে এবং দেশ পরিচালনার প্রতিযোগিতায় জাপা আরো এগিয়ে যাবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় জাপার প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, দলের ওপরে বারবার আঘাত এসেছে। নানা ষড়যন্ত্রের মধ্য দিয়েই জাপা এগিয়ে যাচ্ছে। পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ দু’বার পাঁচটি করে আসনে জয়ী হয়েছেন, এটা ইতিহাস।

তিনি বলেন, গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক পল্লীবন্ধু তার অবর্তমানে গোলাম মোহাম্মদ কাদেরকে পার্টির চেয়ারম্যান নির্বাচন করেছেন। এটা গঠনতন্ত্র মোতাবেকই হয়েছে।

এতে আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, সংসদ সদস্য সালমা ইসলাম, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান এইচ এন এম শফিকুর রহমান, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু।

Leave a Reply