‘অপ্রয়োজনীয়’ মনে করে কর্মী ছাঁটাই আফগান ক্রিকেট বোর্ডে

‘অপ্রয়োজনীয়’ মনে করে কর্মী ছাঁটাই আফগান ক্রিকেট বোর্ডে

‘অপ্রয়োজনীয়’ মনে করে কর্মী ছাঁটাই করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড
বাংলাদেশ সফরে আসছে আফগানিস্তান ক্রিকেট দল। ৫ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে একমাত্র টেস্ট ম্যাচটি। এরপর শুরু হবে ওয়ানডে সিরিজ। রশিদ খানের দল আবুধাবিতে তার প্রস্তুতি নেওয়ার মধ্যে শুনলেন দুঃখজনক এক খবর। ৪৩ জন কর্মী ছাঁটাই করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

আফগান সংবাদমাধ্যম জানিয়েছে, রোববার ৪৩ জন কর্মীর সঙ্গে চুক্তি বাতিল করে দেশটির ক্রিকেট বোর্ড। এর কারণ হিসেবে জানানো হয়, স্বল্প বাজেটের মধ্যেই কাজের মান বাড়ানোর ভাবনা থেকে এ সিদ্ধান্ত নেন বোর্ডের উচ্চপদস্থ কর্মকর্তারা। বোর্ড প্রধান ও তাদের মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগ সিদ্ধান্ত নিয়েছে, বাকি সব কর্মীদের চুক্তিপত্রও পুনর্মূল্যায়ন করা হবে। বোর্ডের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয় নেতৃত্বস্থানীয় কর্মকর্তারা এবং মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগ ৪৩জন কর্মীকে ‘অপ্রয়োজনীয়’ মনে করায় তাদের চুক্তি বাতিল করা হয়।

এসিবি মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের প্রধান জিয়া-উল-হক জিয়া সংবাদমাধ্যমকে বলেছেন, স্বল্প বাজেটের মধ্যে কাজের মান বাড়াতে কিছু নির্দিষ্টসংখ্যক কর্মীকে ছাঁটাই করার প্রয়োজন ছিল। তবে ছাঁটাই হওয়া কর্মীদের আগামী মাসের বেতন দেওয়া হবে জানিয়েছে বোর্ড।

Leave a Reply