নেটফ্লিক্সে জাহ্নবী

নেটফ্লিক্সে জাহ্নবী

প্রতিদিন, প্রতি ঘণ্টায়, প্রতি সেকেন্ডে নেটফ্লিক্সের জনপ্রিয়তা ছড়িয়ে পড়ছে। নেটফ্লিক্স এখন ধর্ম–বর্ণ–লিঙ্গ–জাতিনির্বিশেষে সারা বিশ্বের তরুণদের সর্বশেষ ক্রাশ। প্রতিদিন ১৪ কোটি ঘণ্টা দেখা হয় নেটফ্লিক্স। আর প্রতি সপ্তাহে তা প্রায় ১০০ কোটি ঘণ্টা! বিশ্বের ১৩ কোটি ৯০ লাখ মানুষ নেটফ্লিক্সের সাবস্ক্রাইবার। এটি তো বর্তমানের হিসাব। সংখ্যাগুলো সময়ের সঙ্গে পাল্লা দিয়ে প্রতিমুহূর্তে বেড়েই চলেছে।

তাই নির্মাতা, প্রযোজক আর অভিনয়শিল্পীরাও ঝুঁকেছেন এই মাধ্যমের দিকে। বলিউডের ‘বাদশাহ’ শাহরুখ খান এই মাধ্যমের জন্য ‘বার্ড অব ব্লাড’ নামে ওয়েব সিরিজ প্রযোজনা করছেন। গোপন সূত্রে খবর, নেটফ্লিক্সের এই সিরিজে ইমরান হাশমির সঙ্গে অভিনয়ের ইচ্ছা প্রকাশ করেছেন শাহরুখ খান। কারিশমা কাপুর, জ্যাকুলিন ফার্নান্দেজ, রাভিনা টেন্ডন, মনীষা কৈরালারা যোগ দিয়েছেন নেটফ্লিক্সে। কিন্তু তরুণদের এই মাধ্যমে তরুণেরা না থাকলে কি চলে? এবার তাই নেটফ্লিক্সে নাম লেখালেন জাহ্নবী কাপুর।

গতকাল রোববার সন্ধ্যায় সামাজিক যোগাযোগমাধ্যমে খবরটা নিজেই জানালেন জাহ্নবী কাপুর। ইনস্টাগ্রামে একটা ভিডিও আপলোড করে সেখানে উচ্ছ্বসিত জাহ্নবী লিখেছেন, ‘একটি বিশেষ ঘোষণা। প্রিয় নির্মাতার সঙ্গে কাজ করার অপূর্ব সুযোগ পেয়েছি। মানুষ হিসেবে যে নারী আমার আদর্শ, তিনি আর কেউ নন, স্বয়ং জোয়া আখতার।’ এরপরই জানালেন, এটি নির্মিত হচ্ছে নেটফ্লিক্সের জন্য। ‘লাস্ট স্টোরিজ’-এর মতোই ‘ঘোস্ট স্টোরিজ’।

‘লাস্ট স্টোরিজ’-এ চিরাচরিত প্রেম বা ভালোবাসা নয়, কামনার চারটি পৃথক গল্প নিয়ে ছবি নির্মাণ করেছেন করণ জোহর, জোয়া আখতার, দিবাকর বন্দ্যোপাধ্যায় ও অনুরাগ কাশ্যপ। জনপ্রিয় এই ছবির মতো ‘ঘোস্ট স্টোরিজ’ও এই চার গুণী নির্মাতার চারটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের সমন্বয়ে নির্মিত হবে। আর তার বিষয় যে উপমহাদেশের অন্যতম জনপ্রিয় চরিত্র, ‘ভূত’, তা আর বলে দিতে হবে না। আর জাহ্নবী কাপুর ইদানীং মানুষের থেকে ভূত হতেই বেশি স্বাচ্ছন্দ্যবোধ করছেন। তাঁকে ‘রুহ আফজা’ ছবিতে দেখা যাবে ভূতের চরিত্রে।

‘রুহ আফজা’ ছবিতে তাঁকে দ্বৈত চরিত্রে দেখা যাবে। সেই দ্বৈতচরিত্রের একটা আবার ভূত। সেই ভূত জাহ্নবীর ঘাড় থেকে নামতেই চাইছে না? এবার ভূত হয়ে নেটফ্লিক্সের যাত্রা শুরু করবেন তিনি? তা এখনই বলা যাচ্ছে না। তবে নেটফ্লিক্সে পা রেখে দারুণ খুশি এই ‘জুনিয়র শ্রীদেবী’। ওই ভিডিও বার্তায় জাহ্নবী আরও বলেছেন, ‘এবার সারা দিন আমাকে নেটফ্লিক্সে দেখতে পাওয়া যাবে। প্রতিদিন। যতক্ষণ খুশি ততক্ষণ আমাকে নেটফ্লিক্সে দেখতে পাবেন।’

তবে গল্পের বিষয়ে মাত্র একটি শব্দেই ইতি টেনেছেন। বলেছেন, ‘ইন্টারেস্টিং’।

জাহ্নবী কাপুরকে আরও দেখা যাবে গুঞ্জন স্যাক্সেনার বায়োপিক ‘কারগিল গার্ল’ ও ‘তখত’ ছবিতে।

Leave a Reply