রাজ্যের সেরা কনস্টেবল ঘুষ নিতে গিয়ে ধরা

রাজ্যের সেরা কনস্টেবল ঘুষ নিতে গিয়ে ধরা

ভারতের তেলেঙ্গানা রাজ্যের মেহেবুবনগর জেলার আই টাউন থানার কনস্টেবল পাল্লে তিরুপতি রেড্ডি। এ বছর ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসের দিন তিনি পেয়েছিলেন রাজ্যের সেরা কনস্টেবলের পদক। সঙ্গে মানপত্র। পাল্লের হাতে সেরা কনস্টেবলের পদক তুলে দিয়েছিলেন রাজ্যের আবগারিমন্ত্রী ভি শ্রীনিবাস গৌড়। কিন্তু এই সম্মান একনিমেষে ধুলায় মিশে গেল তাঁর।

সেরা কনস্টেবলের পদক পাওয়ার মাত্র এক দিন পরই ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন পাল্লে তিরুপতি রেড্ডি। ১৭ হাজার রুপি ঘুষ নেওয়ার অভিযোগে তাঁকে হাতেনাতে গ্রেপ্তার করেন রাজ্যের দুর্নীতি দমন বিভাগের কর্মকর্তারা। গ্রেপ্তারের পর বিচার বিভাগীয় হেফাজতে রাখা হয়েছে তাঁকে।

এম রমেশ নামের এলাকার এক ব্যক্তি রাজ্য দুর্নীতি বিভাগে পাল্লে তিরুপতি রেড্ডির বিরুদ্ধে অভিযোগ তোলেন। তাঁর অভিযোগ, ট্রাক্টরের বালু বহনের লাইসেন্স থাকা সত্ত্বেও পাল্লে তিরুপতি রেড্ডি তাঁর কাছে টাকা দাবি করে আসছিলেন। টাকা না দিলে তাঁর ট্রাক্টর আটকে দেবেন, মামলা করবেন—এমন হুমকিও দেন পাল্লে। টাকা দিলেই মামলা থেকে রেহাই পাবেন।

ভারতের বিভিন্ন গণমাধ্যমে বলা হয়, এই অভিযোগ জানানোর পর দুর্নীতি দমন শাখার কর্মকর্তারা পাল্লে তিরুপতি রেড্ডিকে হাতেনাতে ধরার জন্য ফাঁদ পাতেন। কনস্টেবল পাল্লে রেড্ডির কথামতো নির্দিষ্ট স্থানে গত শুক্রবার বিকেলে ১৭ হাজার টাকা নিয়ে যান রমেশ । তারপর টাকা তুলে দেন ওই কনস্টেবলের হাতে। ব্যস, এ সময় ওত পেতে থাকা দুর্নীতি দমন বিভাগের কর্মকর্তারা পাল্লে তিরুপতি রেড্ডিকে হাতেনাতে ধরে ফেলেন।

Leave a Reply