আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমায় নিহত ৬৩

আফগানিস্তানে বিয়ের অনুষ্ঠানে বোমায় নিহত ৬৩

আফগানিস্তানের রাজধানী কাবুলে বিয়ের অনুষ্ঠানে বোমা বিস্ফোরণে অন্তত ৬৩ জন নিহত হয়েছে। আহত হয়েছে ১৮২ জন। বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

বিবিসি অনলাইনের খবরে বলা হয়, গতকাল শনিবার স্থানীয় সময় রাত ১০টা ৪০ মিনিটের দিকে কাবুলের পশ্চিমাঞ্চলের শিয়া-অধ্যুষিত একটি এলাকায় এই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একটি হলঘরে শিয়া মুসলিম সম্প্রদায়ের বিয়ের অনুষ্ঠান চলছিল। এ সময় এক আত্মঘাতী হামলাকারী তাঁর কাছে থাকা বোমার বিস্ফোরণ ঘটনা। বিস্ফোরণের পর ঘটনাস্থলে অনেককে নিথর অবস্থায় পড়ে থাকতে দেখেছেন প্রত্যক্ষদর্শীরা।

একাধিক সূত্র ও প্রত্যক্ষদর্শীদের ভাষ্য, বোমা বিস্ফোরণের সময় হলঘরটিতে অনেক মানুষ ছিল।

আফগানিস্থানে বিয়ের অনুষ্ঠানগুলোতে বেশির ভাগ সময় শত শত অতিথি উপস্থিত থাকেন। অতিথিরা বড় কোনো হলঘরে সমবেত হন।

এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি। তবে আগে শিয়াদের ওপর তালেবান ও ইসলামিক স্টেট (আইএস) একাধিক বার হামলা চালিয়েছে।

গতকালের ঘটনা সম্পর্কে এক প্রত্যক্ষদর্শী বলেন, হলঘরে পুরুষদের বসার স্থান থেকে হঠাৎ বিস্ফোরণের শব্দ শুনতে পান তিনি। মুহূর্তে ধোয়ায় ছেয়ে যায় পুরো হলঘর। সবাই চিৎকার করে আতঙ্কে ছোটাছুটি করতে থাকে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানায়, বোমা হামলায় অন্তত ৬৩ জন নিহত ও ১৮২ জন আহত হয়েছে।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি বলেন, বিস্ফোরণে বেসামরিক লোকজনই হতাহত হয়েছে। হতাহতদের মধ্যে নারী ও শিশু রয়েছে।

Leave a Reply