চামড়া নিয়ে যারা খেলছে তাদের খুঁজে বের করবে সরকার

চামড়া নিয়ে যারা খেলছে তাদের খুঁজে বের করবে সরকার

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশের যে হারে মানুষের ক্রয় ক্ষমতা বেড়েছে সেই হিসেবে ট্যানারির সংখ্যা বাড়েনি। এই সুযোগ নিয়ে একটি চক্র চামড়ার দরপতনের খেলায় নেমেছে। এটা নিয়ে ফখরুল সাহেবও রাজনীতি করার চেষ্টা করছেন। তবে এই চামড়ার দরপতনের খেলায় যারা মেতেছে, সরকার তাদের খুঁজে বের করার চেষ্টা করছে।

আজ শনিবার জাতীয় প্রেস ক্লাবে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় তিনি একথা জানান।

চামড়া শিল্প ধ্বংস করতে সরকার পরিকল্পিতভাবে জটিল পরিস্থিতি সৃষ্টি করেছে- বিএনপির এমন অভিযোগের প্রেক্ষিতে তিনি বলেন, এ দেশের পাট শিল্পকে ধ্বংস করেছে বিএনপি। আমি বলতে চাই আদমজী জুটমিল কারা বন্ধ করেছিল?

হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের চক্রান্তের সঙ্গে যারা জড়িত ছিল, তাদের খুঁজে বের করতে একটি কমিশন গঠন করতে হবে।

সভায় হাছান মাহমুদের সঙ্গে সুর মিলিয়ে একই দাবি তোলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ স ম আরেফিন সিদ্দিক।

আলোচনাসভায় ইকবাল সোবহান চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর, বিএসএমএমইউয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিএফইউজের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, ডিইউজের সোধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী।

Leave a Reply