হেসনের বাংলাদেশের কোচ হওয়ার সম্ভাবনা বাড়ল

হেসনের বাংলাদেশের কোচ হওয়ার সম্ভাবনা বাড়ল

বিশ্বকাপের পর প্রধান কোচ স্টিভ রোডসকে ছাঁটাই করে নতুন করে কোচ অনুসন্ধান করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাছাই করা সংক্ষিপ্ত পাঁচজনের তালিকায় নাম আছে নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসনের। ক্রিকেট বিশ্বের অন্যতম প্রজ্ঞাবান কোচ হিসেবে মনে করা হয় তাঁকে। নিউজিল্যান্ডকে ২০১৫ বিশ্বকাপের ফাইনালে তুলেছিলেন হেসন। আইপিএলে কোচিংয়ের অভিজ্ঞতাও তার আছে। তবে এখানেই জটিলতা সৃষ্টি করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। কারণ তারাও কোচ খুঁজছিল।

ভারতের ক্রিকেট মানেই অর্থের ঝনঝনানি। মাইক হেসন তাই কোহলিদের কোচ হতে চেয়েছিলেন। আজ ইন্টারভিউও দিয়েছেন। তবে তার আশা শেষ করে দিয়ে আজ শুক্রবার রবি শাস্ত্রীকেই পুনরায় কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিসিআই। বিসিবি সূত্রে জানা গেছে, বাংলাদেশের কোচ হতে মোটা অংকের বেতন দাবি করেছিলেন হেসন। কারণ ভারতের কোচ হলে তিনি বড় অংকের অর্থই পেতেন। সেটা না হওয়ায় এখন বাংলাদেশের কোচ হওয়ার সম্ভাবনা বেড়ে গেল হেসনের।

কোনো জাতীয় দলের কোচ হতে হলে ফ্রি হ্যান্ড থাকতে হয়। যে কারণে কিছুদিন আগেই আইপিএল দল কিংস ইলেভেন পাঞ্জাবের দায়িত্ব ছেড়ে দিয়েছিলেন হেসন। বাংলাদেশের প্রথম পছন্দ হলেও ভারতের রবি শাস্ত্রীর নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন তিনি। এবার যদি তিনি বাংলাদেশেরও কোচ না হন, তবে বেকার হয়েই কাটাতে হবে। আবার বাংলাদেশের কোচ হলে আকাশছোঁয়া বেতনের দাবি থেকেও ছাড় দিতে হবে। এখন এই হাই প্রোফাইল কোচ কী সিদ্ধান্ত গ্রহণ করেন সেটাই দেখার।

Leave a Reply