রাখির বন্ধনে বলিউড

রাখির বন্ধনে বলিউড

গতকাল হয়ে গেল রাখি উৎসব। বলিউডের তারকারা বেশ ধুমধাম করে পালন করেছেন দিনটি। বলিউডের কাপুর, খান, বচ্চন পরিবারগুলো পুরো রীতিনীতি মেনে এই উৎসব উদযাপন করেছে। উদযাপনের ছবিগুলো তাঁরা সামাজিক যোগাযোগমাধ্যমে তুলে ধরে ভক্তদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করে নিয়েছেন।

পুরো পরিবার নিয়ে দিনটিকে উদযাপন করেছে বলিউডের বিখ্যাত বচ্চন পরিবার। এই দিনে বাড়ির গুরুজন অমিতাভ বচ্চন ও জয়া বচ্চনের উপস্থিতিতে অভিষেক বচ্চনের হাতে রাখি পরিয়ে দেন শ্বেতা বচ্চন। অভিষেকের চাচাতো বোন নয়না বচ্চনও এ দিন রাখি পরিয়ে দেন ভাইয়ের হাতে। অভিষেক দুই বোনের সঙ্গে তোলা ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে সবাইকে রাখির শুভেচ্ছা জানান। অন্যদিকে বচ্চন বাড়ির বউ ঐশ্বরিয়া রাই বচ্চনও ছিলেন এই উৎসবে। মেয়ে আরাধ্যকে তিনি সাহায্য করেন ফুপাতো ভাই অগাস্ত্যা নন্দার হাতে রাখি পরিয়ে দিতে। পরে ঐশ্বরিয়া রাইও তাঁর একমাত্র ভাই আদিত্য রাইয়ের হাতে রাখি পরিয়ে দিয়ে দিনটি উদযাপন করেন।

বলিউডের আরেক নামীদামি কাপুর পরিবারও দিনটি ধুমধাম করে পালন করেছে। কাপুর পরিবারের সন্তানেরা অনেক ব্যস্ততার পরও সময় বের করে গত বৃহস্পতিবার এক হন এবং ভাইদের হাতে রাখি পরিয়ে দেন বোনেরা। অর্জুন কাপুর, হর্ষবর্ধন কাপুরকে রাখি পরিয়ে দেন বোন সোনম কাপুর, রিয়া কাপুর, অনশুলা কাপুর। কাজের কারণে শ্রীদেবী ও বনি কাপুরের দুই মেয়ে জাহ্নবী ও খুশি কাপুর অংশ নিতে পারেননি এই আয়োজনে।

কাজের চাপে পড়ে আরেক তরুণ বলিউড তারকারও রাখির মতো উপলক্ষ উদযাপন করা হয়নি এবার। সেই তারকার নাম সারা আলী খান। সারা এখন ব্যাংককে ডেভিড ধাওয়ান পরিচালিত ‘কুলি নাম্বার ওয়ান’ ছবির শুটিংয়ে ব্যস্ত। তাই ভাই ইব্রাহিম আলী খানের সঙ্গে ছোটবেলার ছবি পোস্ট করা অবধিই ছিল তাঁর রাখি উদযাপন। একই অবস্থা রণবীর সিংয়ের। তিনিও ‘৮৩’ ছবির শুটিংয়ের কারণে এখন লন্ডনে আছেন। তাই বোনের সঙ্গে রাখি উদযাপন করতে না পারার কষ্ট তিনি ঘুচিয়েছেন ইনস্টাগ্রামে ছবি দিয়ে। ইনস্টাগ্রামে ভাইয়ের সঙ্গে ছোটবেলার ছবি তুলে দিয়ে রাখি উদযাপন করেছেন আনুশকা শর্মা, শ্রদ্ধা কাপুর ও সোনাক্ষী সিনহা।

তবে অনেক দূরে থাকা সত্ত্বেও এবার জ্যাকুলিন ফার্নান্দেজ সুযোগ পেয়েছেন ভাই ওয়ারেন ফার্নান্দেজের সঙ্গে রাখি উদযাপনের। ইনস্টাগ্রামে এবার আরও দুই বলিউড তারকাকে দেখা গেছে রাখি উৎসব পালন করতে, যাঁরা আদতে ভাই-বোন নন, তবে রাখি বাঁধার মধ্য দিয়ে এবার নতুনভাবে পাওয়া গেল। তাঁরা হলেন অভিনেত্রী সানি লিওন ও অভিনেতা-মডেল-ভিডিও জকি রণবিজয় সিং। দুজনই নিজ নিজ ইনস্টাগ্রাম পাতায় রাখি উৎসবের ছবি পোস্ট করেছেন। সেই সঙ্গে সানি তাঁর তিন সন্তানের প্রথম রাখি উৎসবের ছবিও পোস্ট করেছেন ইনস্টাগ্রামে।
রক্তের সম্পর্ক নয়, সম্পর্কটা আত্মার—এই নীতিতে আলিয়া ভাট রাখি বেঁধে দিয়েছেন পরিচালক করণ জোহরের ছেলে যশের হাতে। ছোট্ট যশের সঙ্গে একান্ত মুহূর্তের ছবি পোস্ট করে আলিয়া ভাইয়ের প্রতি তাঁর ভালোবাসা প্রকাশ করেন।

Leave a Reply